ডি লিংক কভার মেশ ওয়াইফাই রাউটার

নির্ভরযোগ্য কোম্পানি থেকে ইন্টারনেট সংযোগ নিয়েও বাসা বা অফিস এর সব স্থানে স্পিড ভাল পাচ্ছেন না ? আপনার বাসা বা অফিস কি তুলনামূলকভাবে বেশি জায়গা জুড়ে অবস্থিত ? তবে এক্ষেত্রে সাধারন রাউটার ব্যবহার না করে ডি লিংক কভার মেশ রাউটার (ম্যাশ রাউটার) বা হোল হোম ওয়াইফাই সিস্টেম ব্যবহার করতে পারেন।

মেশ রাউটার (ম্যাশ রাউটার) বা হোল হোম ওয়াইফাই সিস্টেমে একই সাথে কয়েকটি ওয়্যারলেস নেটওয়ার্ক তৈরিকারী ডিভাইস (পয়েন্ট) কাজ করে।

মেশ ওয়াইফাই সিস্টেমে দুটি বা এরও বেশি রাউটারের মতো ডিভাইস থাকে যার মাধ্যমে পুরো বাসা বা অফিসকে ১ টি ওয়াইফাই নেটয়ার্কে নিয়ে আসার জন্য একসাথে কাজ করে। এই ডিভাইসগুলো ১ টি ওয়্যারলেস নেটওয়ার্কের অংশ এবং একই এসএসআইডি এবং পাসওয়ার্ড শেয়ার করে।

ব্যবহারকারীরা সাশ্রয়ী মূল্যে ডি লিংক কভার মেশ রাউটার (ম্যাশ রাউটার) এর মাধ্যমে বাসা বা অফিসে হোল হোম ওয়াইফাই সিস্টেম তৈরি করতে পারে। বাজারে এর দুইটি মডেল পাওয়া যাচ্ছে। একটি ডি লিংক কভার সি ১২০২ এবং অন্যটি ডি লিংক কভার সি ১২০৩। সি ১২০২ এবং সি ১২০৩ যথাক্রমে ২ টি ও ৩ টি ডিভাইসের প্যাক এ আসে।

ডিজাইনঃ

সুন্দর ডিজাইনের বক্স খুললে পোর্টেবল মিনি স্পিকার এর মত দেখতে ওয়্যারলেস ডিভাইসগুলো পাওয়া যাবে। প্রতিটি ডিভাইসের জন্য আলাদা পাওয়ার অ্যাডাপ্টার এবং একটি ফ্ল্যাট ইথারনেট কেবল রয়েছে। বাসা বা অফিসের যে কোন জায়গায় এটি মানিয়ে যাবে।

ত্রিভুজাকার ডিভাইসগুলো সাদা প্লাস্টিকের তৈরি। উপরে কভার লিখা সহ মেটাল ফিনিশ দেওয়া হয়েছে। বুট করা, সংযোগ স্থাপন এবং কাজ করার সময় কভার লোগো বিভিন্ন রঙের এলইডি এর মাধ্যমে উজ্জ্বলভাবে জ্বলে। তবে ব্যবহারকারী চাইলে এই ফিচার বন্ধ করে রাখতে পারবেন।

প্রতিটি ডিভাইসে ২ টি গিগাবিট ইথারনেট পোর্ট, ১ টি ইউএসবি টাইপ সি পোর্ট এবং ১ টি ডব্লিউপিএস বোতাম রয়েছে।

পারফরম্যান্সঃ

ওয়্যারলেস এসি ও ওয়্যারলেস এসি ওয়েভ ২ স্ট্যান্ডার্ডে কাজ করে ডি লিংক কভার। এমবেডেড ওমিনি ডিরেকশনাল অ্যান্টেনা রয়েছে।

২.৪ গিগাহার্জ ও ৫ গিগাহার্জ ২ টি ব্যান্ড এ কাজ করতে পারে এই মেশ সিস্টেম। এছাড়া মাল্টিপল ইউজার মাল্টিপল ইনপুট মাল্টিপল আউটপুট প্রযুক্তিও ব্যবহার করা হয়েছে।

যেভাবে কাজ করেঃ

২ টি বা ৩ টি ওয়্যারলেস ডিভাইস এর সমন্বয়ে ডি লিংক কভার কাজ করে থাকে। এর মধ্যে ১ টি ডিভাইস এ এসএস আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রধান ইন্টারনেট সংযোগটি সেটাপ করে নিতে হয়।

মোবাইল অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই সেটাপ করা যায়। অন্য ডিভাইসগুলোতে আলাদাভাবে সেটাপ করার প্রয়োজন নেই। শুধু সেটিংস কপি করে অপর ডিভাইসগুলো সহজেই সেটাপ করে ফেলা যাবে।

বাসা ও অফিসের আলাদা আলাদা স্থানে ডিভাইসগুলো রেখে দ্রুত গতির ইন্টারনেট ব্যবহার করা সম্ভব। ওয়াইফাই ব্যবহার করার জন্য বার বার পাসওয়ার্ড দেবারও প্রয়োজন হবে না।

ডি লিংক কভার ১২০২ এর মূল্য ৬৯৯০ টাকা এবং কভার ১২০৩ এর মূল্য ৯৪৯০ টাকা। পণ্যটি কেনার জন্য প্রযুক্তি পণ্য ক্রয়ের নির্ভরযোগ্য ওয়ান স্টপ সলিউশন ধ্রুবক অল রাউন্ডার এর অনলাইন শপ ভিজিট করতে পারেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।