মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার ফিচার

মোবাইল ডিভাইসে মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার ফিচার চালু করেছে ফেসবুক। একক কারও সাথে কথা বলার সময় বা গ্রুপ কলেও মোবাইলের স্ক্রিন শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়া মেসেঞ্জার রুমে কনফারেন্স করার সময় প্রয়োজনে এই ফিচারটি ব্যবহার করা যাবে।

অ্যান্ড্রয়েড এবং আইওএস দুইটি প্লাটফর্মেই কাজ করবে এই ফিচার। তবে বর্তমানে গ্রুপ চ্যাটে ৮ জন এবং মেসেঞ্জার রুমের ১৬ জনের সাথে স্ক্রিন শেয়ার করা যাবে। মেসেঞ্জার রুমে ৫০ জন ব্যবহারকারীর জন্য এই ফিচারটি প্রসারিত করার কাজ করছে বলছে ফেসবুক।

মহামারীর এ সময়ে মানুষ ভিডিও কলের মাধ্যমেই তাদের বন্ধু, পরিবার এবং সহকর্মীদের সাথে সংযোগ স্থাপন করছে। ভিডিও কলের মাধ্যমেই শারীরিক দূরত্ব বজায় রেখে অফিসের বিভিন্ন মিটিং চলছে। এমনকি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের পড়াশোনাও চলছে ভিডিও কলে। নিঃসন্দেহে স্ক্রিন শেয়ার ফিচারটি এসব ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছে।

মেসেঞ্জার এ স্ক্রিন শেয়ার করার জন্য কলে থাকা অবস্থায় করার সময় স্ক্রিনের নিচ থেকে সোয়াইপ করলে কলের অপশনগুলো দেখা যাবে। এখান থেকে “শেয়ার ইউর স্ক্রিন” এরপর “স্টার্ট শেয়ারিং” এবং “স্টার্ট ব্রডকাস্ট” ক্লিক করতে হবে। স্ক্রিন শেয়ার শুরু হয়ার পূর্ব পর্যন্ত ফেসবুক বেশ কিছু সতর্কতামূলক বার্তা দেখাবে। ফলে ভুল করে স্ক্রিন শেয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার ফিচারটি উপভোগ করার জন্য মেসেঞ্জার অ্যাপ আপডেট করে নিতে হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।