মাইক্রোসফট ওয়ার্ড অডিও ট্রান্সক্রিপশন

মাইক্রোসফট ওয়ার্ড অডিও ট্রান্সক্রিপশন সুবিধা সংযুক্ত হয়েছে লেখালেখির পাশাপাশি। সুবিধাটি আপাতত মাইক্রোসফট ৩৬৫ সাবসক্রাইবারসদের জন্য অনলাইনে উপলব্ধ হবে। অডিও ট্রান্সক্রিপশন এর মাধ্যমে যেকোন অডিও স্বয়ংক্রিয়ভাবে লেখায় পরিনত হবে।

অডিও ট্রান্সক্রিপশনের জন্য মাইক্রোসফট ওয়ার্ডের অনলাইন সংস্করনে রেকোর্ডেড অডিও আপলোড করতে হবে। অডিও ক্লিপ আপলোডের পাশাপাশি সরাসরি রেকোর্ডও করা যাবে। মাইক্রোফোন দিয়ে বলা যেকোন কথা ট্রান্সক্রিপটেড হয়ে যাবে স্বয়ংক্রিয়ভাবে।

সাংবাদিক ও শিক্ষার্থীদের কথা মাথায় রেখে সুবিধাটি সংযুক্ত করা হয়েছে বলছে মাইক্রোসফট। সাংবাদিকগন সাক্ষাৎকার সংগ্রহ করার সুবিধার্ধে লিখার পরিবর্তে অডিও রেকর্ড করে। পরে সেই রেকর্ডেড অডিও ক্লিপ শুনে শুনে পুরো সংবাদ তৈরি করে। শিক্ষার্থীরা ক্লাসের লেকচার রেকর্ড করে পরবর্তীতে তা ব্যবহার করে।

এখন আর রেকর্ডেড অডিও বার বার শুনে লিখার প্রয়োজন হবে না। মাইক্রোসফট ওয়ার্ডে রেকর্ডেড অডিও আপলোড করে দিলে তা স্বয়ংক্রিয়ভাবে লিখাতে কনভার্টেড হয়ে যাবে।

এর মাধ্যমে ২০০ এমবি পর্যন্ত অডিও ফাইল আপলোড করা যাবে। মাইক্রোসফট ৩৬৫ সাবসক্রাইবারগন প্রতি মাসে ৫ ঘন্টা বা ৩০০ মিনিট অডিও আপলোড করতে পারবেন। তবে মাইক্রোসফট ওয়ার্ডে সরাসরি অডিও রেকর্ডের ক্ষেত্রে কোন সময়সীমা থাকছে না।

বর্তমানে শুধুমাত্র ইংরেজী কনভার্সেশন কনভার্ট করা যাবে এই সুবিধার মাধ্যমে। শীঘ্রই অন্যান্য ভাষাও সংযুক্ত করা হবে জানিয়েছে মাইক্রোসফট।

One thought on “মাইক্রোসফট ওয়ার্ড অডিও ট্রান্সক্রিপশন

  • আগস্ট 27, 2020 at 7:22 অপরাহ্ন
    Permalink

    🤞🤞

    Reply

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।