চীনে স্মার্টফোন বাজার জিতে নিল অপো

বিশ্বে স্মার্টফোনের সবচেয়ে বড় বাজার ধরা হয় চীনের বাজারকে। আর এই বড় বাজারেই বড়-সড় সাড়া ফেলে দিয়েছে ক্যামেরা মোবাইল হিসেবে পরিচিত অপো। অ্যাপল, স্যামসাং, হুয়াওয়ের মত বাঘা বাঘা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানকে টেক্কা দিয়ে শীর্ষ স্মার্টফোন নির্মাতা হিসেবে উঠে এসেছে অপো।গত শনিবার প্রকাশিত একটি জার্নাল অনুযায়ী বাজার গবেষণা প্রতিষ্ঠান কাউন্টারপয়েন্ট এ তথ্য প্রকাশ করে। চীনের স্মার্টফোন বাজারে বিক্রির হিসেবে ২৩ শতাংশ দখল করেছে অপো, এরপর ১৭ দশমিক ৪ শতাংশ দখল নিয়ে দ্বিতীয় অবস্থানে হুয়াওয়ে আর ১২ শতাংশ দখল নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ভিভো।

চীনের বাজারে অ্যাপল ও স্যামসাং কে এক করলে হিসাবে যতটা বাজার দখল, অপোর একার দখলে রয়েছে তার চেয়ে বেশি!  সবচেয়ে বেশি বিক্রি হয়েছে অপো আর ৯ ও এফ১ প্লাস অ্যান্ড্রয়েড স্মার্টফোন। গবেষকদের তথ্যমতে গত বছরের জুন মাসের তুলনায় ২০১৬ সালের জুন মাসে অপোর বিক্রয় বাজার বেড়ে দাঁড়িয়েছে ৬ দশমিক ১ ভাগ।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ – মেইলঃ mpolash@icloud.com
গুগল প্লাস

আপনার মতামত ...