গুগল প্লাসে ছবি পোস্ট করে বিতর্কিত হুয়াওয়ে

চীনের নামকরা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে টেকনোলোজিস নিজেদের স্মার্টফোনের অনলাইন প্রচারণার জন্য গুগল প্লাসে একটি ছবি পোস্ট করে বিতর্কের সম্মুখীন হয়েছে। গুগল প্লাসে হুয়াওয়ের অফিসিয়াল পেজে আপলোডকৃত ওই ছবির ক্যাপশন ছিল— সুন্দর এক সূর্যোদয় মুহুর্তে ডেলিশাসলি এলাকে (একজন মডেল) ছবিতে ধারণ করতে আমরা সক্ষম হয়েছি। হুয়াওয়ের নতুন ডিভাইস এত অল্প আলোতেও ছবি তোলা আনন্দময় করে তোলে। 

কিন্তু গুগল প্লাসের ছবির পাশে স্বয়ংক্রিয়ভাবে দেখানো ইমেজটির মেটাডাটায় দেখা যায়, পোস্ট করা সেই ছবিটি আসলে ক্যানন প্রফেশনাল ডিএসএলআর ক্যামেরায় ধারণ করা হয়েছিল। স্মার্টফোনভিত্তিক ব্লগ সাইট অ্যান্ড্রয়েড পুলিশের একজন লেখক সর্বপ্রথম এই অসামঞ্জস্যটি সবার নজরে আনেন।

হুয়াওয়ে দাবি করে, নতুন একটি বিজ্ঞাপনের রেকর্ডিংয়ের সময় ছবিটি তোলা হয়েছে। এবং এক বিবৃতিতে হুয়াওয়ের পক্ষ থেকে বলা হয়, স্বীকার করছি ছবিটির ক্যাপশন নিয়ে আরো স্পষ্ট হওয়া দরকার ছিলো। আমাদের কখনোই ভুল কোনো ধারণা দেয়ার ইচ্ছা ছিল না। আমরা ক্ষমাপ্রার্থী, ছবিটি এরই মধ্যে সরিয়ে নেয়া হয়েছে।

তথ্যসূত্র- বিবিসি অনলাইন

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ – মেইলঃ mpolash@icloud.com
গুগল প্লাস

আপনার মতামত ...