ড্রপবক্স পাসওয়ার্ড পরিবর্তনের আহবান

গ্যাজেটস থ্রি-সিক্সটি ডিগ্রি নিউজ থেকে পাওয়া তথ্যমতে, ২০১২ সালের মাঝামাঝি সময়ে সাইন আপ করা ব্যবহারকারীদের পাসওয়ার্ড পরিবর্তনের আহ্বান জানিয়েছে খ্যাতনামা ফাইল শেয়ারিং প্রতিষ্ঠান ড্রপবক্স।

যারা ২০১২ এর মাঝামাঝি সময়ে সাইন আপ করার পর থেকে এ পর্যন্ত একবারও পাসওয়ার্ড পরিবর্তন করেননি, তাদের অবশ্যই পাসওয়ার্ড পরিবর্তনে নির্দেশনা মানতে অনুরোধ করেছে ড্রপবক্স। ইতিমধ্যে অনেক ব্যবহারকারীদেরকে দ্রুত পাসওয়ার্ড পরিবর্তনের জন্য মেইল প্রদান করা হয়েছে।

থ্রি-সিক্সটি ডিগ্রি নিউজ অনুযায়ী, এটা অ্যাকাউন্ট হ্যাকিংজনিত কোন ঘটনা নয়। বরং সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবেই এমন নির্দেশনা দেয়া হয়েছে।

ক্লাউড স্টোরেজ কোম্পানিটির পক্ষ থেকে বলা হয়েছে, তাদের নিরাপত্তা বিশেষজ্ঞ দল অনেক পুরনো তথ্য পেয়েছে। চার বছর আগে এক সাইবার দুর্ঘটনার মাধ্যমে এসব তথ্য হাতিয়ে নেয়া হয়েছিল। ড্রপবক্সের পুরনো এ তথ্যগুলোর মধ্যে রয়েছে— গ্রাহকদের ই-মেইল, পাসওয়ার্ড ও ইউজার নামসহ অন্যান্য ব্যক্তিগত তথ্য। তাই ওই সময় ড্রপবক্সে সাইন আপ করা গ্রাহকদের নিরাপত্তাজনিত ত্রুটি থাকতে পারে বলে ধারনা করছে ড্রপবক্স ইঞ্জিনিয়াররা। মূলত এ কারণেই গ্রাহকদের পাসওয়ার্ড পরিবর্তনের নির্দেশ দেয়া হয়েছে।

 

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ – মেইলঃ mpolash@icloud.com
গুগল প্লাস

আপনার মতামত ...