তথ্যপ্রযুক্তির আন্তর্জাতিক সম্মেলন আইসিসিআইটি ২০১৬

দেশের সর্বপ্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে আজ থেকে অনুষ্ঠিত হচ্ছে “আন্তর্জাতিক কম্পিউটার ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্মেলন আইসিসিআইটি ২০১৬”।  যুক্তরাষ্ট্র, জাপান, চীন, ডেনমার্ক, নরওয়ে, পাকিস্তান ও ভারতের তথ্য-প্রযুক্তি বিষয়ক গবেষক, শিক্ষক, শিক্ষার্থী ও পেশাজীবীরা যোগ দিচ্ছেন বাংলাদেশের সবচেয়ে বড় এই প্রযুক্তি সম্মেলনে।

আইত্রিপলই (IEEE) এর আয়োজিত এই সম্মেলনের যাত্রা শুরু হয় ১৯৯৮ সাল থেকে। এর পরে এর নামকরণ করা হয় আইসিসিআইটি। আইসিসিআইটিতে অ্যালগরিদম, কৃত্রিম বুদ্ধিমত্তা, জীব তথ্যপ্রযুক্তি, সাইবার সিকিউরিটি, নেটওয়ার্কিং ও তারহীন যোগাযোগপ্রযুক্তি, ক্লাউড কম্পিউটিং, ডেটাবেইস এবং প্যাটার্ন শনাক্ত করার ওপর গবেষণা বিষয়ক তথ্য উপস্থাপন ও আলোচনা করা হয়ে থাকে। ১৯তম এই সম্মেলন চলবে ১৮ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত।

এই সম্মেলনকে সফল করতে নর্থ সাউথ ইউনিভার্সিটিকে সকল ধরনের সহযোগিতা করছে আইত্রিপলই বাংলাদেশ।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ – মেইলঃ mpolash@icloud.com
গুগল প্লাস

One thought on “তথ্যপ্রযুক্তির আন্তর্জাতিক সম্মেলন আইসিসিআইটি ২০১৬

আপনার মতামত ...