সনির পিএসথ্রি উৎপাদন বন্ধ

বিশ্বখ্যাত জাপানিজ প্রজুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান “সনি” তাদের জনপ্রিয় ভিডিও গেম কনসোল প্লেস্টেশন ৩ (পিএস৩) উৎপাদন বন্ধ করে দিয়েছে। দুই মাস আগেও চালু থাকা একমাত্র ৫০০জিবি পিএস৩ উৎপাদন বন্ধ করেছিল এ প্রতিষ্ঠান।

ইতিমধ্যে জাপানে সনি তাদের গেম কনসোল প্লেস্টেশন থ্রি উৎপাদন ও বিক্রয় করে দিয়েছে। জাপানে প্লে স্টেশন ওয়েবসাইটে এক বিবৃতিতে পিএস৩ উৎপাদন বন্ধ করার বিষয়টি জানা গেছে। অন্যদিকে, গেমিং ব্লগ গেমাটসুর এক ব্লগ পোস্ট থেকে পিএস৩ ৫০০জিবির সরবরাহ বন্ধ করার তথ্য পাওয়া যায় ।  ২০০৬ সালের নভেম্বরে পিএস৩ উন্মোচন করে সনি।

সনির ৫০০জিবি পিএস৩ ভিডিও গেম কনসোলের বড় বাজার ভারত। দেশটির খুচরা বিক্রেতারা জানান, চলতি বছরের বেশির ভাগ সময়ই ডিভাইসটি বাজারে পাওয়া যায়নি। দিল্লির একজন কনসোল ব্যবসায়ী বলেন, গত বছর নভেম্বর থেকে আমরা কোনো পিএস৩ গেম কনসোলের সরবরাহ পাইনি। এমনকি এক সময়ের জনপ্রিয় এ ডিভাইসের চাহিদাও নেই।

বর্তমানে ভিডিও গেম কনসোল বাজারে একচ্ছত্র ব্যবসা করছে সনির প্লেস্টেশন ফোর বা পিএস৪। সনি ইন্ডিয়া এ ডিভাইসটিতেই বেশি গুরুত্ব দিচ্ছে। যদিও পিএস৩ বিষয়ে সনি ইন্ডিয়ার আনুষ্ঠানিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

 

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ – মেইলঃ mpolash@icloud.com
গুগল প্লাস

আপনার মতামত ...