আসছে ফারক্রাই ৫

ফারক্রাই সিরিজের নতুন গেম ফারক্রাই ৫ বাজারে আনছে গেম কোম্পানি ইউবিসফট। ফারক্রাই ৪ এবং প্রাইমালের জনপ্রিয়তাকেও ছাড়িয়ে যাবে বলে ধারণা করছে ইউবিসফট।

ফারক্রাই ৫ এর গল্পতে থাকছে এবার হোপ টাউন,মন্টানা। ফার্স্ট পারসন শ্যুটার গেমের এইবারের গল্পতে খেলোয়াড়রা লড়াই করবেন এক যোসেফ সিড ধর্মযাজকের বিরুদ্ধে। তার বিশ্বাস যে তাকে ঈশ্বর পাঠিয়েছেন এই অঞ্ছলের মানুষকে পতন থেকে রক্ষার জন্য এজন্য সে ইডেন গেট নামের এক ধর্মসভা ও তৈরী করে। কিন্তু বাস্তবে সিড একজন মৌলবাদী ধর্মপ্রচারক এবং ইডেন গেট হলো তার জংগি সংগঠন। গেমে সিডের বাহিনী মন্টানার অধিবাসীদের ধর্মন্তারিত হতে বাধ্য করে এবং আমেরিকান সরকারের সাথে যোগাযোগেও বাধা দেবে। আর খেলোয়ার থাকবেন একজন শরীফের ভুমিকায় যাকে মন্টানায় পাঠানো হয়েছে সিডকে গ্রেফতার করার জন্য। এই কাজে তাকে সীডের অনেক অনুচরদের সাথে আগে লড়াই করতে হবে। যেমন জ্যাকব নামের একজন প্রাক্তণ সেনা কর্মকর্তা নিয়ন্ত্রন করে সীডের গোপন বাহিনীকে,জন নামের একজন ল’ইয়ার এই জঙ্গিদের জন্য জায়গা দখল করে, সীডের বোন ফেইথ মন্টানার জনগনকে তার ভাইএর শরনাপন্ন হতে বলে। এদের সাথে মুখোমুখি হবার পরই খেলোয়াড় দেখা পাবে সীডের। আর এই কাজে খেলোয়াড়ের সাথে কিছু বন্ধুও থাকবে গেমে যারা সীডের হাত থেকে নিজেদের মুক্ত করতে চায়। বন্ধুর ভুমিকায় থাকবেন প্যাস্টর জিরোম নামের একজন ধর্মযাজক যার ধর্মসভা দখল করেছে সীডের জঙ্গিরা,ম্যারি মে নামের একজন বারমালিক  যার বাবাকে হত্যা করেছে ইডেন জঙ্গিরা আর থাকছে নিক রাই নামের একজন পাইলট যে নিজের ছেলেমেয়েদের একটি সুন্দর দেশ দেওয়ার জন্য লড়াইয়ে গেমারের সাহায্য করবে। গেমটিতে গেমারের সাথে থাকবে ব্রুস নামের একটি কুকুর। গেমার চাইলে গেমটিতে শ্যুটার ও ভাড়া করতে পারেন নিজের সুবিধার জন্য।

ফারক্রাই ফাইভ গেমটি নির্মাণে ডিরেক্টরের ভূমিকা পালন করেছেন “ডান হে” যে কিনা এর আগে ফারক্রাই ৩ এর ডিরেক্টরের ভূমিকায় ছিলেন। গল্প লিখেছেন “ড্রিও হোমলস” । গেমটিতে ব্যবহার হবে “ডুনিয়া ইঞ্জিন” যা ক্রাইঞ্জিনের একটি মোডিফাইড ভার্সন। গেমটি তৈরীর জন্য ফারক্রাই এর একটি টিম প্রায় ১৪দিন মন্টানা ঘুরে তথ্য সংগ্রহ করেছে যাতে গেমটিতে রিয়েলিটি আনা যায়। গেমটি এখনো রিলিজ না হলেও প্লেস্টেশনের জন্য প্রি অর্ডারের করা যাচ্ছে।

[youtube https://www.youtube.com/watch?v=WX_h8rneDxU&w=600&h=400]

 

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

Leave a Reply

Your email address will not be published.