অনলাইনে খেলুন সব মজার গেম

আমি জানি আপনি, যে এখন এটি পড়ছেন, সে অবশ্যই গেম ভালবাসেন। কিন্তু কেমন হয় যদি গেম গুলো অনলাইনে খেলার উপযোগী হয়? জিনিসটি আমাদের দেশে কিছুটা নতুন হলেও বাইরে এটা বেশ প্রচলিত। এবং জনপ্রিয়। এতো জনপ্রিয়তার কারন ও অবশ্য আছে। অনলাইনের গেম গুলো ডাউনলোড করতে হয় না। আপনার কম্পিউটারের কনফিগারেশন যাই হোক না কেন, আপনি খেলতেই পারবেন। এই টিউনের নিচে আমি অনলাইনে সরাসরি খেলতে পারবেন এমন একটি সাইটের লিঙ্ক দিয়ে দিবো। তবে তার আগে এসবের ব্যাপারে কিছু কথা বলে নিতে চাই।

কেন গেম খেলবেন অনলাইনেঃ

প্রথমত একটা কথা ভাবেন, শুধু শুধু কেন রেমের উপর চাপ বাড়াবেন? ৪জিবি রেমের ৩জিবি যদি গেম দিয়েই দখল হয়ে থাকে, তাহলে কি করে বাকি কাজ করবেন? ভালো হয় না রেমের যায়গা ঠিক রেখে গেম খেলতে পারলে? সেটাই পাবেন অনলাইনগেমের থেকে।

কি করে বানানো হয় এসব গেমঃ

গেম গুলো বানানোর জন্য ডেভেলপাররা অনেক গুলো প্রোগ্রামিং ভাষা ব্যবহার করেছে। জাভা স্ক্রিপ্ট অথবা জেএস তার ভেতরে বহুল প্রচলিত। তাছারা এসকিউএল, পিএইচপি এবং অন্যভাষা তো আছেই। এছাড়া ফ্ল্যাশের ব্যবহার করা হয়েছে এখানে।

কম্পিউটারের কনফিগারেশন কেমন লাগবে?

মোটামুটি কনফিগারেশন হলেই চলবে। আপনার যদি ২জিবি রেম, আর সাধারন কোর টুঁ ডু প্রসেসর থাকে তাহলে আপনি চাইলেই খুব সহজেই গেম গুলো খেলতে পারবেন। আজ কাল গুগল ক্রম ব্রাউসার অনেক বেশী রেম খায়। অনলাইন গেমিংএর টাইমে আমি সাজেসন দিবো গুগল ক্রম বাদ দিয়ে অন্য ব্রাউসার গুলো ট্রাই মারতে পারেন।

অনলাইন গেমিংের জন্য আমার প্রিয় সাইটঃ

Play online game free

সাইটের সব গুলো গেমই ফ্রী। তবে একটি গেম ওপেন করে কিছু সময় অপেক্ষা করতে হবে পুরোটা লোড নেওার জন্য। প্রথম বার গেম লোড নেওার পর থেকে আর হয়তো অপেক্ষা করতে হবে না।

আপনার মতামত ...