সর্বশেষ টপ ১০ টেক নিউজ

সর্বশেষ টপ টেক নিউজ: দেশে মোবাইল ফোন তৈরি হবে এবং হচ্ছে এর নীতিমালা, ইউটিউবে পরিবর্তন লোগো এবং ফিচারে, ইদ উপলক্ষে ল্যাপটপের দাম কমালো ওয়ালটন, ক্রোমবুক ১৫ এনেছে এসার ইত্যাদি।

দেশে মোবাইল ফোন তৈরি হবে এবং হচ্ছে এর নীতিমালা

দেশেই উৎপাদন করা হবে ফোন। এর জন্য করা হচ্ছে নীতিমালা। নীতিমালা অনুযায়ী এটিকে ২ ভাগে ভাগ করা হয়েছে। একটি হলো এ ক্যাটাগরি আর অন্যটি হলো বি ক্যাটাগরি। এ ক্যাটাগরি নিজস্ব টেস্টিং ল্যাব থাকতে হবে এবং এর সনদের ফি হবে ১০ থেকে ৫০ লাখ ও নবায়ন ফি ৫ লাখ টাকা। বি ক্যাটাগরির টেস্টিং ল্যাব না থাকলেও হবে তবে তাদের বিটিয়ারসির অনুমোদিত ল্যাবের সাথে চুক্তিবদ্ধ থাকতে হবে এবং এর সনদের ফি ৫ থেকে ২০ লাখ ও নবায়ন ফি ২ লাখ টাকা।

ইউটিউবে পরিবর্তন লোগো এবং ফিচারে

ইউটিউবে এসেছে অনেক পরিবর্তন। নতুন লোগোতে সেই টিউব সরিয়ে ইউটিউব লেখাটি কালো অক্ষরে পিছনে নেওয়া হয়েছে এবং ইউটিউবের বিখ্যাত প্লে বাটনের লোগো সামনে নিয়ে আসা হয়েছে। ডেস্কটপের জন্য এসেছে নাইটমুড সুবিধা। স্লোমোশন এবং স্পিডিভাবে ভিডিও দেখতে পারবেন। বিস্তারিত

ইদ উপলক্ষে ল্যাপটপের দাম কমালো ওয়ালটন

ইদে মডেলভেদে ল্যাপটপের মূল্য ৬০০০ টাকা পর্যন্ত কমিয়েছে ওয়ালটন। এটি সেপ্টেম্বর মাসের শেষ পর্যন্ত চলবে। বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে ওয়ালটনের ২৬টি ভিন্ন মডেলের ল্যাপটপ। এতে থাকছে ১২মাসের কিস্তিতে কেনার সুবিধা।

ক্রোমবুক ১৫ এনেছে এসার

১৫.৬ ইঞ্চি এইচডি ডিসপ্লের এই ডিভাইসটি ডুয়েল কোর সেলেরন ও কোয়াড কোর পেন্টিয়াম দুটি সংস্করণে পাওয়া যাবে। এটি ৪ ও ৮ জিবি র‍্যামের হবে। এর রোম হবে ৩২ এবং ৬৪ জিবি। ১২ঘণ্টা ব্যাকআপ দিতে পারবে। এর দাম হবে ৩২ হাজার ৪০০ টাকা।

ব্ল্যাকবেরি পুরো টাচ ফোন আনছে টিসিএল

ব্ল্যাকবেরি নামের নতুন ফোন আনছে টিসিএল। যা অক্টোবরে উন্মোচন করা হবে। পুরো টাচস্ক্রিন ছাড়া মূল ফিচার হচ্ছে আইপি৬৭, যার মানে হচ্ছে ফোনটিতে পানি ও ধূলারোধী ব্যবস্থা থাকবে। এটি বিরুপ আবহাওয়াতেও ব্যবহার করা যাবে। এর ব্যাটারি ব্যাকআপ ২৬ ঘণ্টা। এর মূল্য এখনো জানা যায়নি।

উবারের নতুন সিইও হলেন দারা খশরুশাহী

উবারের সিইও পদে দায়িত্ব দেওয়া হয়েছে ইরানিয়ান দারা খশরুশাহীকে। তিনি বৃহস্পতিবার থেকে কাজ শুরু করবেন। তিনি ২০০৫ সাল থেকে অনলাইন ট্রাভেল ফার্ম এক্সপেডিয়ার সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মটো এক্স ৪ উন্মোচিত হবে ২ সেপ্টেম্বর

নতুন এই ফোনটিতে থাকছে ৫.২ ইঞ্চির ডিসপ্লে। এর র‍্যাম ৪ জিবি সাথে থাকছে ৩২ ও ৬৪ জিবি রোম। ৩২ জিবির মূল্য হতে পারে ২৭ হাজার ৯২০ টাকা এবং ৬৪ জিবির মূল্য হতে পারে ৩১ হাজার ৯২০ টাকা।

শাওমি এমআই মিক্স ২ আসছে ১১ সেপ্টেম্বর

এতে থাকছে সুপার অ‍্যামলয়েড ৬.৪ ইঞ্চি ডিসপ্লে। স্ন‍্যাপড্রাগন ৮৩৫ চিপসেটের প্রসেসর। ৬ জিবি র‍্যামের ফোনটিতে থাকছে ১২৮ ও ২৫৬ জিবি রোম। এতে ব্যবহার করা হয়েছে ৪ হাজার ৫০০ মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি। বিস্তারিত

বাজারে এসেছে সিম্ফনি পি ৮ প্রো

এতে থাকছে ৫.৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে। এর বিশেষ ফিচার হলো ক্যামেরা। সেলফি তোলার জন্য আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামরা এবং রাতে ভালো ছবি তোলার জন্য ব্যাক সাইডেও আছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা। ২ জিবি র‍্যামের ফোনটিতে থাকছে ১৬ জিবি রোম। বাজারে এর দাম ৯ হাজার ৪৯০ টাকা।

হোয়াটসঅ্যাপ এ ভেরিফাইড ব্যাজ

হোয়াটসঅ্যাপ এ যুক্ত হচ্ছে ভেরিফাইড ব্যাজ। এটি সুবিধমাত্র বিজনেস অ্যাকাউন্ট যাদের আছে তাদের ভেরিফাইড করবে। বিস্তারিত

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি

আপনার মতামত ...