শাওমির নতুন এইচআরএক্স ফিটনেস ট্র্যাকার

শাওমি বাজারে এনেছে জনপ্রিয় এমআই হ্যান্ডব্যান্ড ২ এর এইচআরএক্স সংস্করণ। এটি ঋত্বিক রোশনের এইচআরএক্স গ্রুপ আর শাওমির মিলিত উদ্যোগে তৈরি। এটি ভারতে নতুন ফিটনেস হ্যান্ডব্যান্ড হিসেবে চালু হলেও মূলত এমআই হ্যান্ডব্যান্ড ২ এর নতুন সংস্করণ।

এই নতুন হ্যান্ডব্যান্ডটির নকশা দেখতে হুবুহু এমআই হ্যান্ডব্যান্ড ২ এর মতো। শুধু এর বেল্টে একটি এইচআরএক্স লোগো এবং ঘড়ির নিচে একটি এমআই লোগো লাগানো হয়েছে। নতুন এইচআরএক্স সংস্করণে একটি ওএলইডি পর্দা (ডিসপ্লে) আছে।

শাওমির নতুন এই ফিটনেস ট্র্যাকার হ্যান্ডব্যান্ডটিতে হার্ট বিট রেট মাপার সুবিধা না থাকলেও এর মাধ্যমে ঘুমের সময়, গতিবিধি, দূরত্ব, স্টেপ কাউন্টিং এবং ক্যালরি ব্যয়ের পরিমাণ ইত্যাদি জানা যায়। উন্নতমানের পেডোমিটারযুক্ত এ হ্যান্ডব্যান্ডটি আপনার গতিবিধি এবং শারীরিক পরিশ্রমের পরিমাপ অতি দক্ষতার সাথে করতে পারে। যদি আপনি এক জায়গায় বেশিক্ষণ দাঁড়িয়ে কিংবা বসে থাকেন তাহলে এটি আপনাকে সতর্ক সংকেত পাঠাবে। এই হ্যান্ডব্যান্ডটি নির্দিষ্ট সময় পর পর আপনাকে সতর্ক করে দিবে সামান্য হাঁটাচলা ও পানি পানের জন্য। পাশাপাশি এটি আপনার ঘুমের সময় পর্যবেক্ষণ করবে এবং স্মার্টফোনে প্রয়োজনীয় নোটিফিকেশন প্রেরণ করবে। এছাড়া কোন পাসকোড বা আঙ্গুলের ছাপ ব্যতিত এর সাথে সংযুক্ত স্মার্টফোন আনলক করতে পারে। এর মধ্যে আছে ব্লু টুথ ভার্সন ৪.০ এবং ২৩ দিনের মেয়াদ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি। তবে এর নেতিবাচক দিক হল এর দ্বারা হৃদস্পন্দন পরিমাপ করা যায়না। যা এমআই হ্যান্ডব্যান্ড ২ দিয়ে করা যেত। গত ১৮ সেপ্টেম্বর হতে এই হ্যান্ডব্যান্ডটি এমআই.কম এবং এমআই হোম অফলাইন স্টোরে পাওয়া যাচ্ছে। এছাড়া ফ্লিপকার্ট, অ্যামাজনে আগামি ২০ সেপ্টেম্বর থেকে হ্যান্ডব্যান্ডটি বিক্রয় হবে। এটি এমআই হ্যান্ডব্যান্ড ২ এর চেয়ে কম মূল্যে ভারতের বাজারে পাওয়া গেলেও বাংলাদেশের বাজারে বর্তমানে কিছু কিছু রিসেলার শপে একই মূল্যে পাওয়া যাচ্ছে।

আপনার মতামত ...