মুভি ও টিভি শো ডাউনলোড’র সেরা ৪ এপ

মুভি ও টিভি শো ডাউনলোড করার জন্য কোন এপ বাছাই করার পূর্বে আমরা কিছু দিক বিবেচনা করে দেখি। যেমন- এপগুলোতে মুভি ও টিভি শো উভয়ই থাকতে হবে। একবার ডাউনলোড করে মোবাইলের মাধ্যমে অফলাইনে দেখার সুযোগ থাকতে হবে। বিভিন্ন মৌসুমে নানা ধরণের অফার থাকতে হবে। তাছাড়া ভিডিওগুলো অবশ্যই এইচডি (১০৮০ পিক্সেল) কোয়ালিটির হতে হবে ইত্যাদি। তাই সেরা এপগুলো বাছাই করার পূর্বে নানা দিক নিয়ে ভেবে দেখতেই হয়।

 

বিবেচ্য বিষয়ঃ

মুভি ও টিভি শো ডাউনলোড করার জন্য কোন এপ বাছাই করার পূর্বে যে বিষয়গুলো বিবেচনা করা হয় তা হল-

(ক) মুভির সংখ্যাঃ এপগুলোতে মোট মুভির সংখ্যা কখনো নির্দিষ্ট থাকেনা। নতুন মুভি রিলিজের সাথে সাথে এর সংখ্যা নিয়মিত পরিবর্তিত হয়। “জাস্টওয়াচ” ওয়েবসাইটের সহায়তায় এই সংখ্যা মোটামুটি ভাবে নির্ণয় করে এখানে তুলনা করা হয়েছে।

(খ) মুভির ক্রয়মূল্যঃ মুভি ক্রয়ের পূর্বে সবার আগে এর মূল্য যাচাই করে নেয়া উচিত। মূলত সব এপ এই মূল্য প্রায় একই রকম। নতুন ব্লকবাস্টার মুভির জন্য এই মূল্য কিছু বেশি হয়। মুভির কোয়ালিটি অনুযায়ী এই মূল্য কম বেশি হতে পারে।

(গ) রেজুলেশনঃ এপ ব্যবহার করে ১০৮০ পিক্সেলের এইচডি মুভি নামানো গেলে সবচেয়ে ভাল হয়। তবে কিছু কিছু এপ ব্যবহার করে আবার  ফোরকে কোয়ালিটির ভিডিও নামানো যায় যা ডেস্কটপ,ল্যাপটপ বা টিভিতেও দেখা যায়।

(ঘ) মুভির ভাড়াঃ মুভির কোয়ালিটি ভেদে ভাড়া ভিন্ন ভিন্ন হয়। তবে নতুন রিলিজ হওয়া মুভি গুলো বেশি দামে ভাড়া করতে হয়।

(ঙ) ভাড়ার সময়সীমাঃ মুভি ভাড়া নেয়ার ৩০ দিনের মধ্যে মুভিটি দেখতে হয়। তবে একবার প্লে বাটন দিয়ে চালু করার পর এপভেদে তা ২৪-৪৮ ঘন্টার মধ্যে দেখতে হয়। নতুবা মুভি বা টিভি শোটি অটোডিলেট হয়ে যায়।

(চ) টিভি শো এর সংখ্যাঃ টিভি শো এর সংখ্যাও মুভির মতো ক্রমপরিবর্তনশীল।

(ছ) টিভি শো এর এপিসোড ভিত্তিক মূল্যঃ টিভি শো এর এপিসোডগুলোর জন্য এসডি ও এইচডি কোয়ালিটির মূল্য প্রায় একই রকম।

(জ) ডিভাইসঃ প্রায় সব এপ ব্যবহার করেই অ্যানড্রয়েড ও আইওএস এ কাজ করা যায়। কেবল  আইওএস ডিভাইসে আইটিউন্স ছাড়া অন্য কোন এপ ব্যবহার করে মুভি কেনা যায়না। তাছাড়া রকু, ফায়ার টিভি, ক্রোমকাস্ট,অ্যানড্রয়েড টিভি ,অ্যাপল টিভি ইত্যাদি টিভি সেটেও সব ধরণের এপ ব্যবহার করা যায়না।

(ঝ) পিসিতে ডাউনলোডঃ সব এপ ব্যবহার করে পিসিতে মুভি ডাউনলোড করা যায়না। তাই যদি কেউ অ্যানড্রয়েডের পাশাপাশি পিসিতেও মুভি নামিয়ে দেখতে চান তারা এই অপশনটি দেখে এপ ব্যবহার করতে পারেন।

() ডিস্কের মাধ্যমে ব্যবহারঃ কিছু এপ আপনাকে অনলাইন থেকে নামানো ছাড়াও ডিভিডি কিংবা ব্লুরে ডিস্কের আকারে মুভি দেখার সুযোগ দিবে। অনেক এপ মুভির ভিডিওটি বিক্রি করে অনেক কম দামে।

() অন্যান্য সুযোগঃ বেশিরভাগ এপই বিনামূল্যে নানা ধরণের সেবা প্রদান করে। যেমন- বিনামূল্যে টিভি শো দেখার সুযোগ দেয়।

 

মুভি ও টিভি শো ডাউনলোডের জন্য আমার বাছাইকৃত সেরা ৪টি এপ হলঃ

১. অ্যামাজন প্রাইম

২. ভুডু

৩. আইটিউন্স

৪. গুগল প্লে মুভিজ এন্ড টিভি

 

এখানে ৪ টি এপ নিয়ে বিস্তারিত আলোচনা করা হলঃ

১. অ্যামাজন প্রাইমঃ

কিন্ডল, ইকো এবং ফায়ার টিভির মাধ্যমে অ্যামাজনের সেবা আরও সুদূর প্রসারী হয়েছে। কেনাকাটা ছাড়াও অ্যামাজন প্রাইম দিচ্ছে মুভি ও টিভি শো কেনার সুযোগ।

মুভির সংখ্যাঃ প্রায় ১৫,০৫৬টি মুভি আছে এর সংরক্ষণে। তাই আপনি আপনার পছন্দের মুভিটি সহজেই পেয়ে যাবেন এখানে।

মুভির ক্রয়মূল্যঃ সদ্য রিলিজপ্রাপ্ত এইচডি কোয়ালিটির মুভিগুলো মূলত $১৯.৯৯ বিক্রি হয়। যা ধীরে ধীরে কমে $১৪.৯৯ পর্যন্ত হয়। মুভির কোয়ালিটি অনুযায়ী সর্বনিম্ন $৬.৯৯ পর্যন্ত মুভি বিক্রি হয়।

রেজুলেশনঃ অ্যামাজনে সর্বোচ্চ ১০৮০ পিক্সেল পর্যন্ত এইচডি ভিডিও নামানো যায়। অ্যামাজনে এখনো ফোরকে কোয়ালিটি চালু হয়নি।

মুভি ভাড়াঃ অ্যামাজনে মুভি ভাড়া করতে লাগে $০.৯৯-$৫.৯৯। নতুন মুভি গুলোর ভাড়া বেশি হয়($৪.৯৯-$৫.৯৯)। এইচডি কোয়ালিটি অপেক্ষা এসডি কোয়ালিটিতে ভাড়া $১ কম লাগে।

ভাড়ার সময়সীমাঃ মুভি ভাড়া করার পর ৩০ দিন পর্যন্ত যেকোনো সময় মুভিটি দেখা যাবে। তবে যদি একবার প্লে বাটন চাপা হয় তবে তার ২৪ ঘন্টার মধ্যেই মুভিটি দেখে ফেলতে হবে নয়তো তা অটোডিলেট হয়ে যাবে।

টিভি শো এর সংখ্যাঃ অ্যামাজনে প্রায় ৪,১০৩টি টিভি শো আছে। যা অন্য যেকোনো এপ থেকে অনেক বেশি।

টিভি শো এর এপিসোড ভিত্তিক মূল্যঃ এইচডি কোয়ালিটির টিভি এপিসোডগুলোর প্রতিটির মূল্য $২.৯৯ করে। কিছু এপিসোড $০.৯৯ এও বিক্রি হয়। সদ্য রিলিজ পাওয়া কিছু কিছু এপিসোড আবার $৩.৯৯ এও বিক্রি হয়। যেমন-এইচবিও এর “গেইম অব থ্রোন্স” কিংবা “ট্রু ডিটেক্টিভ”। প্রতিটি সিজনের ক্রয়মূল্য $১৪.৯৯-$২৯.৯৯পর্যন্ত হয়। এসডি কোয়ালিটির মূল্য এইচডি অপেক্ষা কিছুটা কম।

ডিভাইসঃ অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসে এপটির মাধ্যমে সকল মুভি ও টিভি শো নামানো যায়। রকু এবং ফায়ার টিভিতেও মুভি নামানো যাবে। অ্যানড্রয়েড টিভির কিছু কিছু মডেলে অ্যামাজন কাজ করে। যেমন- সনি স্মার্ট টিভি কিংবা এনভিডিয়া শিল্ড। কিন্তু অ্যাপল টিভিতে এখনো অ্যামাজন ব্যবহার করে মুভি নামানো যায়না। তবে শীঘ্রই অ্যাপল টিভিতেও এই সুবিধা চালু হচ্ছে।

পিসিতে ডাউনলোডঃ অ্যামাজনের মাধ্যমে কম্পিউটারে মুভি নামানো যায়না।

অন্যান্য সুযোগঃ অ্যামাজন বিনামূল্যে কোন বাড়তি সুযোগ সুবিধা দেয়না। তবে সাধারণত কোম্পানি কিছু কিছু টিভি শো এর প্রথম এপিসোডটি দর্শকদের বিনামূল্যে দেখার সুযোগ দেয়।

 

 

২. ভুডুঃ

ভুডুর মাধ্যমে “ওয়ালমার্ট” মিডিয়া ডাউনলোড ও স্ট্রিমিং এর জগতে প্রবেশ করেছে। তাই বলে অ্যাপ্ল কিংবা অ্যামাজনের মতো এই এপটি “ওয়ালমার্ট” এর কর্তৃত্বাধীন নয়। বরং স্বতন্ত্র এপ হিসেবে নিজের জায়গা পোক্ত করেছে।

মুভির সংখ্যাঃ “জাস্টওয়াচ” এর মতে ভুডু তে মোট মুভির সংখ্যা প্রায় ১৯,৯৩২টি। যদিও এই সংখ্যা ক্রমপরিবর্তনশীল।

মুভির ক্রয়মূল্যঃ ভুডুতে মুভির ক্রয় মূল্য অ্যামাজনের মতই $৬.৯৯-$১৯.৯৯। নতুন এইচডি মুভিগুলোর মূল্য বেশি হয়। এসডি কোয়ালিটি হলে মূল্য $১-$৫ কম হয়। তবে ভুডুতে সুবিধা হল যে এখানে মুভি বান্ডেল আকারে বিক্রি করা হয় যাতে ২টি মুভি প্রায় $৭.৯৯ এ ক্রয় করা যায়। যা আপনার জন্য সাশ্রয়ী হতে পারে।

রেজুলেশনঃ ভুডুতে এইচডি কোয়ালিটির ভিডিওগুলো “এইচডিএক্স” আকারে লেখা থাকে। এইচডিএক্স এবং এইচডি কোয়ালিটি উভয়ের রেজুলেশন একই রকম। ভুডু তে ফোরকে/ইউএইচডি (আলট্রা হাই ডেফিনেশন) কোয়ালিটির ভিডিও নামানো যায়। তবে এই ফোরকে কোয়ালিটির ভিডিও স্মার্টফোনে চালানো যায়না। স্মার্টফোনের মাধ্যমে মুভি কিনে কম্পিউটারে বসে দেখলে ফোরকে কোয়ালিটির ভিডিও উপভোগ করা যায়। অপরদিকে আইফোন ব্যবহারকারীরা ভুডু থেকে মুভি নামাতেই পারেনা।

মুভি ভাড়াঃ অ্যামাজনের মতো ভুডুতে টিভি সিরিজ ভাড়া করা না গেলেও মুভি ভাড়া করা যায়। যদিও এর ভাড়া অ্যামাজনের তুলনায় একটু বেশি। এইচডি মুভিগুলো $৩.৯৯-$৫.৯৯ এ ভাড়া হয়। এসডি কোয়ালিটি হলে ভাড়া $১ কম হয়।

সময়সীমাঃ মুভি ভাড়া করার ৩০দিনের মধ্যে মুভিটি দেখতে হবে। তবে যদি একবার প্লে বাটন চাপা হয় তবে তার ২৪ ঘন্টার মধ্যেই মুভিটি দেখে ফেলতে হবে নয়তো তা অটোডিলেট হয়ে যাবে।

টিভি শো এর সংখ্যাঃ ভুডুর ভাল মানের টিভি শো এর সংগ্রহ আছে। যার সংখ্যা প্রায় ২,৫২৩টি। যা অ্যামাজনের প্রায় অর্ধেক।

টিভি শো এর এপিসোড ভিত্তিক মূল্যঃ টিভি শো এর এপিসোড গুলো এইচ ডিতে $২.৯৯ এবং এসডিতে $১.৯৯ এ বিক্রি হয়। তাছাড়া প্রায় এ টিভি শো গুলোর এপিসোডের ওপর নানা ধরণের অফার দেয়া হয়।

ডিভাইসঃ ভুডু এপ অ্যানড্রয়েড ও আই ও এস এ কাজ করলেও, আই ও এস ডিভাইসে ভুডু ব্যবহার করে মুভি কেনা যায়না। তাছাড়া রকু, ফায়ার টিভি, ক্রোমকাস্ট,অ্যানড্রয়েড টিভি ,অ্যাপল টিভিতে ভুডু ব্যবহার করা যায়। ভুডুই একমাত্র এপ যা সব ধরণের টিভি তে কাজ করে।

পিসিতে ডাউনলোডঃ ভুডু দ্বারা পিসিতে ভিডিও ডাউনলোড করা যায়। তবে আপানাকে শুধুমাত্র ভুডু প্লেয়ারে ওই ভিডিও দেখতে হবে।

ডিস্কের মাধ্যমে ব্যবহারঃ ভুডুর একটি আকর্ষণীয় ফিচার হল যে, এর মাধ্যমে পূর্বে ক্রয় করা কোন ডিভিডি কিংবা ব্লু রে ডিস্ক ব্যবহার করে মুভির ডিজিটাল কপি নামানো যায়। সেই সাথে ভাল মানের ডিস্কাউন্ট পাওয়া যায়। প্রতিটি এইচডি কোয়ালিটির ডিভিডি কপিতে $২ এবং ব্লুরে কপিতে $২ খরচ হয়।

আরেকটি আকর্ষণীয় দিক হল ভুডুর মাধ্যমে মুভির ব্লুরে কপি আপনি সহজেই আপনার হাতে পেতে পারেন। এক্ষেত্রে ওয়ালমার্ট ও ভুডু একত্রে কাজ করে।

অন্যান্য সুযোগঃ ভুডু বিনামূল্যে মুভি ও টিভি শো অফার করে। তবে এটি শুধু মাত্র স্ট্রিমিং করা পর্যন্তই সীমাবদ্ধ।

 

 

৩. আইটিউন্সঃ

মুভি এবং টিভি শো ডাউনলোড করার জন্য আই টিউন্স এর নিজের একটি সালাদা জায়গা তৈরি করে নিয়েছে। আইফোন, ম্যাক ও সকল অ্যাপল ডিভাইস ব্যবহারকারীর জন্য আইটিউন্স হল সর্বোত্তম এপ। অ্যাপল ছাড়াও উইন্ডোজ ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে পারে। তবে এটি অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য নয়।

মুভির সংখ্যাঃ অ্যাপলের মতে আইটিউন্সে মুভির সংখ্যা প্রায় ৮৫,০০০টি। যেখানে “জাস্টওইয়াচ” এর মতে তা কেবল মাত্র ২২,৮৭০ হাজার।

মুভির ক্রয়মূল্যঃ আইটিউন্সে মুভির ক্রয়মূল্য কিছুটা বেশি। তবে কম মূল্যেও মুভি পাওয়া যায়। মুভির ক্রয় মূল্য $৫.৯৯-$১৯.৯৯। নতুন এইচডি মুভিগুলোর মূল্য বেশি হয়। এস ডি কোয়ালিটি হয়ে মূল্য $১ কম হয়। তবে আইটিউন্স মুভির উপর বিশেষ মূল্যছাড় দিয়ে থাকে।

সর্বোচ্চ রেজুলেশনঃ আইটিউন্সে এইচডি বলতে মূলত ৭২০ বা ১০৮০ পিক্সেলকেই বোঝায়। আইটিউন্স এ ফোরকে কোয়ালিটির ভিডিও নেই।

মুভি ভাড়াঃ এইচডি মুভি গুলো $০.৯৯-$৫.৯৯ এ ভাড়া হয়। এসডি কোয়ালিটি হলে ভাড়া $১ কম হয়।

সময়সীমাঃ মুভি ভাড়া করার ৩০ দিনের মধ্যে মুভিটি দেখতে হবে। তবে যদি একবার প্লে বাটন চাপা হয় তবে তার ২৪ ঘন্টার মধ্যেই মুভিটি দেখে ফেলতে হবে নয়তো তা অটোডিলেট হয়ে যাবে।

টিভি শো এর সংখ্যাঃ আই টিউন্সে প্রায় ২৪,০০০টি টিভি সিরিজ আছে। যদিও এ ব্যাপারে সঠিক তথ্য জানা যায়নি।

টিভি শো এর এপিসোড ভিত্তিক মূল্যঃ টিভি শোএর এপিসোড গুলো এইচ ডি কোয়ালিটিতে $০.৯৯-$২.৯৯ এ বিক্রি হয়। সদ্য রিলিজ পাওয়া কিছু কিছু এপিসোড আবার $৩.৯৯ এও বিক্রি হয়।

ডিভাইসঃ আইফোন ও আইপ্যাডের মাধ্যমে আইটিউন্সে মুভি নামানো যায়। অর্থাৎ কেবল অ্যাপল ডিভাইসের মাধ্যমে আইটিউন্স ব্যবহার করা যায়। আইটিউন্স কেবল অ্যাপল টিভিতে কাজ করে। রকু, ফায়ার টিভি, ক্রোমকাস্ট,অ্যানড্রয়েড টিভি ,অ্যাপল টিভিতে আই টিউন্স কাজ করেনা।

অন্যান্য সুযোগঃ আইটিউন্সে একটি পেইজ আছে যেখানে ফ্রি টিভি এপিসোড দেখা যায়। তবে সেখানে সদ্য মুক্তি পাওয়া টিভি এপিসোডগুলো দেখা না গেলেও টিভি শো এর অনেক ভাল সংগ্রহ আছে।

 

 

৪. গুগল প্লে মুভিজ এন্ড টিভিঃ

অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য গুগল প্লে মুভিজ এন্ড টিভি হল ঠিক আই টিউন্সের মতো। অর্থাৎ যেকোনো অ্যান্ড্রয়েড ব্যবহারকারী এটি সহজে ব্যবহার করতে পারে।

মুভির সংখ্যাঃ গুগল প্লে এর সংরক্ষণে প্রায় ২৪,৭৮০টি মুভি আছে ।

মুভির ক্রয়মূল্যঃ গুগল প্লেতে মুভির ক্রয়মূল্য আইটিউন্সের মতই $৪.৯৯-$১৯.৯৯। নতুন এইচডি মুভিগুলোর মূল্য বেশি হয়। এসডি কোয়ালিটি হয়ে মূল্য $১-$৫ কম হয়।

রেজুলেশনঃ গুগল প্লেতে ফোরকে/ইউএইচডি (আলট্রা হাই ডেফিনেশন) কোয়ালিটির ভিডিও নামানো যায়। তবে এই ফোরকে কোয়ালিটির ভিডিও স্মার্টফোনে চালানো যায়না। স্মার্টফোনের মাধ্যমে মুভি কিনে কম্পিউটারে বসে দেখলে ফোরকে কোয়ালিটির ভিডিও উপভোগ করা যায়।

মুভি ভাড়াঃ এইচডি মুভি গুলো $২.৯৯-$৫.৯৯ এ ভাড়া হয়। এসডি কোয়ালিটি হলে ভাড়া $১ কম হয়।

সময়সীমাঃ মুভি ভাড়া করার ৩০ দিনের মধ্যে মুভিটি দেখতে হবে। তবে যদি একবার প্লে বাটন চাপা হয় তবে তার ৪৮ ঘন্টার মধ্যেই মুভিটি দেখে ফেলতে হবে নয়তো তা অটোডিলেট হয়ে যাবে।

টিভি শো এর সংখ্যাঃ ভুডুর মতো গুগল প্লে এরও ভাল মানের টিভি শো এর সংগ্রহ আছে। যার সংখ্যা প্রায় ২,৮৯৮টি।

টিভি শো এর এপিসোড ভিত্তিক মূল্যঃ টিভি শোএর এপিসোড গুলো এইচডি কোয়ালিটিতে $২.৯৯ এ বিক্রি হয়। সদ্য রিলিজ পাওয়া কিছু কিছু এপিসোড আবার $৩.৯৯ এ বিক্রি হয়। এসডি কোয়ালিটি হলে মূল্য $১ কম হয়। তাছাড়া গুগল প্লে টিভি সিরিজ গুলোর উপর বিভিন্ন অফারও দেয়। যেমন-একটি পুরো সিজনের এপিসোডগুলো $১৫ বা তারও কম মূল্যে বিক্রি হয়।

ডিভাইসঃ গুগল প্লে এপ অ্যানড্রয়েড ও আইওএস এ কাজ করে। তবে অ্যান্ড্রয়েডে মুভি কেনা গেলেও, আইওএস ডিভাইসে গুগল প্লে ব্যবহার করে মুভি কেনা যায়না। তাছাড়া রকু, ফায়ার টিভি, ক্রোমকাস্ট,অ্যানড্রয়েড টিভি ,অ্যাপল টিভিতে গুগল প্লে ব্যবহার করা যায়।

পিসিতে ডাউনলোডঃ পিসি বা ম্যাক কম্পিউটারে গুগল প্লে ব্যবহার করা যায়।

 

 

 

এপগুলোর তুলনামুলক চিত্র

  অ্যামাজন ভুডু  আই টিউন্স গুগল প্লে
মুভি ক্রয় মুভির সংখ্যা ১৫,০৫৬টি ১৯,৯৩২টি ২২,৮৭০টি ২৫,২৭৯
মুভির ক্রয়মূল্য $৪.৯৯$১৯.৯৯ $৬.৯৯$১৯.৯৯ $৪.৯৯$১৯.৯৯ $৪.৯৯$১৯.৯৯
সর্বোচ্চ রেজুলেশন ১০৮০ পিক্সেল ৪কে ১০৮০ পিক্সেল ৪কে
মুভি ভাড়া মুভির ভাড়া $০.৯৯$৫.৯৯ $৩.৯৯$৫.৯৯ $০.৯৯$৫.৯৯ $৩.৯৯$৫.৯৯
ভাড়ার সময়সীমা ৩০ দিন ৩০ দিন ৩০ দিন ৩০ দিন
শুরু হবার পর মেয়াদ উত্তীর্ণের সময়সীমা ৪৮ ঘন্টা ২৪ ঘন্টা ২৪ ঘন্টা ৪৮ ঘন্টা
টিভি শো টিভি শো এর সংখ্যা ,১০২টি ,৫৩২টি ,৪০০টি ,৮৯৮টি
টিভি শো এর ক্রয়মূল্য $০.৯৯$২.৯৯ $২.৯৯ $০.৯৯$২.৯৯ $২.৯৯
টিভি শো ভাড়া করার সুযোগ আছে নেই নেই নেই
যেসব ডিভাইসে কাজ করবে মোবাইল অ্যানড্রয়েড ও আইওএস অ্যানড্রয়েড ও আইওএস আইওএস অ্যানড্রয়েড ও আইওএস
রকু করবে করবে করবে না করবে
ফায়ার টিভি করবে করবে করবে না ইউটিউবের মাধ্যমে
ক্রোমকাস্ট করবে না করবে করবে না করবে
অ্যানড্রয়েড টিভি কিছু মডেলে করবে করবে করবে না করবে
অ্যাপল টিভি শীঘ্রই আসছে করবে করবে ইউটিউব কিংবা এয়ার প্লে এর মাধ্যমে
অন্যান্য আইওএস এর মাধ্যমে ক্রয় করা ও ভাড়া নেয়া্র সুযোগ নেই নেই আছে নেই
পিসিতে ডাউনলোড করার সুযোগ নেই আছে আছে শুধুমাত্র ক্রোমওএস এর জন্য প্রযোজ্য
ডিস্ক ব্যবহারকারীর জন্য মূল্যছাড় নেই আছে নেই নেই
বিনামূল্যে কিছু পাওয়ার সুযোগ আছে নেই আছে আছে

 

 

আপনার মতামত ...