নতুন ২ টি ফোন বাজারে নিয়ে আসছে স্যামসাং

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং বাজারে নিয়ে আসতে যাচ্ছে এ সিরিজের নতুন ২ টি ফোন। ফোন ২ টির মডেল হলো গ্যালাক্সি এ৮ এবং এ৮ প্লাস। 

এ৮ ফোনটিতে রয়েছে ৫.৭ ইঞ্চি ডিসপ্লে এবং ৪ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে। এ৮ প্লাসে ৬ ইঞ্চি ডিসপ্লে এবং ৪ ও ৬ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে। দুটি ফোনের ডিসপ্লে রেশিও ১৮:৯। ডিভাইস দুটি ৩২ ও ৬৪ গিগাবাইট দুইটি সংস্করণ পাওয়া যাবে। যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

নতুন এই ফোনগুলোতে ২.২ গিগাহার্টজ অক্টাকোর কোয়ালকম এমএসএম৮৯৩৯ স্ন্যাপড্রাগন ৬১৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ছবি তোলার জন্য ফোনগুলোতে এফ ১.৭ অ্যাপারচার সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য ১৬ এবং ৮ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এতে এফ ১.৯ অ্যাপারচার ব্যবহার করা হয়েছে। এর ফলে অনেক ভালো মানের ছবি তোলা যাবে।

এ৮ এ ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং এ৮ প্লাসে ৩ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। তবে ফোনটিতে থাকছে না কোনো হোম বাটন। ব্যবহারকারীদের সুরক্ষার জন্য পেছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে।ফোনগুলো দিয়ে গিয়ার ভিআর সুবিধা ব্যবহার করা হয়েছে।

পানিনিরোধক এই ফোনগুলো নতুন বছরে বাজারে আসবে। তবে এর মূল্য এখনো ঘোষণা করেনি প্রতিষ্ঠানটি।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.