LED টিভির আয়ু বাড়বে সহজ ৫ টিপস এ!

আপনার মনে আছে কি?কবে আপনি আপনার প্রিয় টিভিটির যত্ন নিয়েছিলেন?

LED টিভি সঠিকভাবে রক্ষনাবেক্ষন করা যায় সহজ কিছু টিপস ব্যাবহার করে । টিপসগুলো ব্যাবহারের ফলে আপনার টিভির কার্যক্ষমতা বৃদ্ধি পাবে । চলুন জেনে নেয়া যাক সেই টিপসগুলো:

কেউ না দেখলে টিভিটি off করে দিন

কোনো কারণ ছাড়া টিভি on রাখা মানেই হল আপনার টিভির life span কমিয়ে ফেলা! তাই আপনার টিভিটি যখন use করা হবেনা তখন সেটা বন্ধ করে দিন । এর ফলে আপনার টিভিটির কার্যক্ষমতাই শুধু বৃদ্ধি পাবেনা, কমিয়ে দিবে আপনার বিদ্যুৎ খরচ ও ।

টিভির Brightness Levels এডজাস্ট করতে হবে

যদি আপনার রুমটি বেশ আলোকিত থাকে, তাহলে টিভির brightness লেভেল high রাখার প্রয়োজন নেই। এটা খুব ছোট বেপার হলেও আপনার টিভিটির কার্যক্ষমতা বৃদ্ধি করতে ব্যাপক ভূমিকা পালন করে ।

টিভির চারদিকে space রাখতে হবে

যেহেতু LED টিভি ব্যবহারের জন্য বেশি বিদ্যুৎ খচর হয়, এর ফলে টিভির আশে-পাশে প্রচুর তাপের ও সৃষ্টি হয় । তাই যতদূর সম্ভব আপনার টিভিটিকে  খোলামেলা পরিবেশের মধ্যে রাখুন যেন টিভি টি বেশি গরম না হয়ে যায় ।

১টি ভোল্টেজ রেগুলেটর use করুন

Blackouts, লাইটনিং স্টোর্মস এন্ড পাওয়ার ফ্লাকচুয়েশন্স বিপজ্জনক ভোল্টেজ স্পিকের কারণ হতে পারে যা আপনার টিভিতে মারাত্মক প্রভাব ফেলতে পারে।তাই voltage spikes.এর হাত থেকে আপনার টিভিকে রক্ষা করতে বাড়িতে একটি ভোল্টেজ নিয়ন্ত্রক ইনস্টল করা ভাল ।

ধূলিকণা মুক্ত রাখতে হবে

ধূলাবালি যুক্ত পরিবেশ সবসময় একটি শর্ট সার্কিট এর কারণ হতে পারে । ধূলাবালি আপনার টিভির screen এ non-recoverable damage এর সৃষ্টি করে । তাই আপনার টিভিটির কার্যক্ষমতা বাড়াতে টিভিটিকে একটি পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশে রাখুন ।

তাই share করে জানিয়ে দিন আপনার সকল LED টিভি user friends দের ।

 

আপনার মতামত ...