অ্যাপল ওয়াচ ৪ এ যা থাকছে

বিশ্ববিখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল বুধবার রাতে ক্যালিফোর্নিয়ার স্টিভজবস থিয়েটারে নতুন কয়েকটা ডিভাইস উন্মোচন করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য আকর্ষণীয় ডিভাইস হলো অ্যাপল ওয়াচ ৪। এটি দিয়ে মাত্র ৩০ সেকেন্ডে ইসিজি রিপোর্ট পাওয়া যাবে। 

অ্যাপল দাবি করেছে, এটিই প্রথম কোনো স্মার্টওয়াচ যাতে ইসিজি রিপোর্ট পাওয়ার সুবিধা রয়েছে।

অ্যাপেল স্মার্টওয়াচ ৪ আগের স্মার্টওয়াচ ৩ থেকে অনেক পাতলা। এর স্পিকার ওয়াচ ৩ থেকে ৫০% বেশি শব্দ দেবে। এর ফলে এটি দিয়ে কথা বলা এবং গান আরো ভালোভাবে শোনা যাবে।

ইসিজি ফিচার ছাড়াও এতে ফায়ার, ওয়াটার, বাইপসহ আরো নতুন অনেক ফিচার যুক্ত করা হয়েছে। এতে আরো দেয়া হয়েছে অপটিক্যাল হার্ট সেন্সর। তাছাড়া নতুন ইউআই এবং জিপিএস সুবিধাতো আছেই।

অ্যাপল ওয়াচ ৪ এর ব্যাক প্যানেল কালো সিরামিক ও ক্রিটালের তৈরী। এর সাইডে রয়েছে হ‍্যাপ্টিক ফিডব‍্যাকের ডিজিটাল বাটন। এর প্রসেসর হিসেবে থাকছে ডুয়েল কোর ৬৪ বিট এস৪ চিপসেট।

পানিনিরোধক এই স্মার্ট ওয়াচটি পুরো চার্জে একদিন চলবে এবং জিপিএস চালু থাকলে ৬ ঘণ্টা চালানো যাবে।

বাজারে এটি তিনটি রঙের সংস্করণে পাওয়া যাবে। এগুলো হলো গোল্ড, সিলভার এবং স্পেস গ্রে। ওয়াচ ওএস ৫ অপারেটিং সিস্টেমের এই স্মার্ট ওয়াচটির মূল্য ধরা হয়েছে ৩৯৯ ডলার বা ৩৩ হাজার ৪৫০ টাকা। এটি চলতি মাসের ১৭ তারিখ থেকে প্রি-অর্ডার এবং ২১ তারিখ থেকে বাজারে পাওয়া যাবে।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

One thought on “অ্যাপল ওয়াচ ৪ এ যা থাকছে

  • August 26, 2019 at 4:32 pm
    Permalink

    তথ্য দেয়ার জন্য অনেক ধন্যবাদ। প্রতি মাসে নতুন স্মার্ট ওয়াচ এর খোঁজ করি।

    Reply

Leave a Reply

Your email address will not be published.