অপ্পো এ৭ উন্মোচিত হচ্ছে ২২ নভেম্বর

চাইনিজ টেক জায়ান্ট প্রতিষ্ঠান অপ্পো উন্মোচন করতে যাচ্ছে নতুন আরেকটি স্মার্টফোন। এর মডেল হলো অপ্পো এ৭। ফোনটি নভেম্বরের ২২ তারিখে উন্মোচিত হতে যাচ্ছে। 

এটি দেখতে প্রায় রিয়ালমি ২ ফোনের মতো। তাই মনে হতে পারে একই ফোন শুধুমাত্র ব্র্যান্ডের নাম ও মডেল পরিবর্তণ করে বাজারে উন্মোচিত হতে যাচ্ছে।

১৬৮ গ্রাম ওজনের ফোনটিতে থাকছে ৬.২ ইঞ্চি ডিসপ্লে। এর রেজুলেশন ৭২০*১৫২০ পিক্সেল এবং রেশিও ১৯ঃ৯। এতে থাকছে ওয়াটার ড্রপ নচ। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে গরিলা গ্লাস ৩ ব্যবহার করা হয়েছে।

অপ্পো এ৭ ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগণ ৪৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৩ ও ৪ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে এবং ৩২ ও ৬৪ জিবি রম সংস্করণে বাজারে পাওয়া যাবে। মেমরি কার্ড দিয়ে তা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

অপ্পো নিজেদেরকে ক্যামেরা ফোন হিসেবে দাবি করে। তো আসা যাক এখন ক্যামেরার টপিকে। ছবি তোলার জন্য পিছনে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এটি দিয়ে ৩০ এফপিএসে ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি তোলার জন্য এতে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ ব্যবহার করা হয়েছে। আরো থাকছে অপ্পোর নিজস্ব কালার ওএস ৫.২।

এতে ৪ হাজার ২৩০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। অপ্পো এ৭ এর মূল্য ধরা হয়েছে ১ হাজার ৫৯৯ ইউয়ান বা বাংলাদেশি টাকায় ১৯ হাজার ৩০০ টাকা।

এক নজরে দেখে নিন অপ্পো এ৭ এর পুরো স্পেসিফিকেশানঃ 

জিএসএমএরিনা

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি।

আপনার মতামত ...