ডিএসএলআর এর ছবিকে মোবাইলের ছবি বলে প্রতারণায় স্যামসাং

স্মার্টফোন ব্যবহার করে আমরা অনেক ছবি এবং ভিডিও করে রাখি। বর্তমানে স্মার্টফোন ব্যবহার করেই অনেক সুন্দর সুন্দর ছবি তোলা যায়। তবে আরো সুন্দর ভালো ছবি তোলার জন্য দরকার হয় ডিএসএলআর ক্যামেরা। কিন্তু সবার তো তা কেনার সামর্থ হয় না। তাই স্মার্টফোনের ক্যামেরাই হয় শেষ ভরসা। আর এটি নিয়েই প্রতারণার আশ্রয় নিলো স্যামসাং। 

কিছু কিছু স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান তো দাবি করেই বসে তাদের ফোন দিয়ে ডিএসএলআরের মতো ছবি তোলা যায়। কিন্তু বাস্তবে তা পাওয়া যায় না। বাজেট স্মার্টফোনের ক্যামেরা হয়ে থাকে মোটামোটি মানের। নিজেদের স্মার্টফোন দিয়ে ডিএসএলআরের মতো ছবি তোলা যায় এমন দাবি করে বসে স্যামসাং। তাদের বিজ্ঞাপনে ডিএসএলআর দিয়ে তোলা ছবিকেই ব্যবহার করা হয়েছে।

স্যামসাং মালয়েশিয়া স্যামস্যাং গ্যালাক্সি এ৮ স্টারের বিজ্ঞাপনে সার্বিয়ান ফটোগ্রাফার ডুনজা ডিজুডজিকের ডিএসএলআর দিয়ে তোলা ছবি ব্যবহার করা হয়েছে। তিনি এই ছবিটি আইইএম নামের ছবির সাইটে এটি বিক্রি করেন। আইইএম গেটি ইমেজকে ছবি সরবরাহ করে থাকে।

আইইএমের সাইটে ছবিটি

ডুনজার ডিজুডজিক দাবি করেছে, তার ছবিকে ফটোশপ দিয়ে এডিট করে ব্যবহার করেছে স্যামসাং মালয়েশিয়া। ছবিটিকে এমনভাবে উপস্থাপিত করা হয়েছে তা দেখলে ক্রেতারা ভাবে যেন এটি গ্যালাক্সি এ৮ স্টার দিয়ে তোলা। এটি দিয়ে স্যামসাং ক্রেতাদের সাথে প্রতারণা করতে পারেন না।

তবে এটি নিয়ে স্যামসাং থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.