এলজির রোলেবল টিভি

দক্ষিণ কোরিয়ো প্রতিষ্ঠান এলজি উন্মোচিত করেছে বহুল প্রতীক্ষিত রোলেবল টিভি। এই টিভির নাম হলো এলজি ওএলইডি টিভি আর। ৪কে রেজুলেশনের এই টিভিটি সম্পূর্ণ গুটিয়ে রাখা যায়। 

এতে থাকছে ৬৫ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে। যার রেজুলেশন ৪কে। এতে ব্যবহার করা হয়েছে ১০০ ওয়াটের ডলবি অটমোস সাউন্ড সিস্টেম। যা টিভির নিচে ব্যবহার করা হয়েছে।

এটি পৃথিবীর প্রথম রোলেবল টিভি। এই টিভিটি গুটিয়ে সাউন্ড বক্সের মধ্যেই রাখা যাবে। একটি বাটনে চাপ দিলেই তা সাউন্ড বক্সের মধ্যে চলে যাবে।

এটিকে তিনটি মোডে গুটিয়ে রাখা যাবে। জিরো মোডে পুরো উধাও হয়ে যাবে। আর লাইন ভিউ মোডে টিভির একটি অংশ দেখা যাবে। যা দিয়ে স্পিকারে মাধ্যমে গান শোনা যাবে এবং সকল প্রকার স্মার্ট গ্যাজেট ব্যবহার করা যাবে।

ছবিঃ লাইন ভিউ মোড

আর ফুল ভিউ মোডে পুরো টিভিই আপনার সামনে উপস্থিত হবে। লাইন ভিউ মোড এবং ফুল ভিউ মোডে ভয়েস কমান্ডের জন্য এতে অ্যামাজনের স্মার্ট ভয়েস অ্যাসিস্ট্যান্ট অ্যালেক্সা ব্যবহার করা হয়েছে। এটিতে অ্যাপলের এয়ারপ্লে ২ ব্যবহার করা যাবে।

এলজি ওএলইডি টিভি আর এর অপারেটিং সিস্টেম হিসেবে এলজির নিজস্ব ওয়েব ওএস সফটওয়্যার ব্যবহার করা হয়েছে।

এটির মুল্য হতে পারে প্রায়ই ৮ হাজার মার্কিন ডলার। তবে এটি কবে নাগাদ বাজারে আসবে তা এখনো জানা যায়নি।

তথ্যঃ দ্যা ভার্জ

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.