হুয়াওয়ে নোভা ৪ঃ ৪৮ মেগাপিক্সেল থ্রিপল রিয়ার ক্যামেরা

চাইনীজ প্রতিষ্ঠান হুয়াওয়ে ডিসেম্বরে উন্মোচন করেছে তাদের নতুন স্মার্টফোন। এর মডেল হলো নোভা ৪। এতে ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেলসহ থ্রিপল রিয়ার ক্যামেরা আর সেলফি তোলার জন্য ২৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। 

ডিভাইসটিতে ৬.৪ ইঞ্চি আইপিএস এলসিডি ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১০৮০*২৩১০ পিক্সেল এবং স্কিন থেকে বডি রেশিও ৮৬.০%। ডিভাইসটির ওজন ১৭২ গ্রাম।

ফোনটিতে হুয়াওয়ের নিজস্ব চিপসেট কিরিন ৯৭০ ব্যবহার করা হয়েছে। এর জিপিউ মালি-জি৭২ এমপি১২। এতে ৮ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে এবং ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি। যা এসডি কার্ড দিয়ে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ছবি তোলার জন্য এর পিছনে ৪৮, ১৬ ও ২ মেগাপিক্সেলের থ্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এতে ৪কে ভিডিও করার সুবিধা রয়েছে। সেলফি তোলার জন্য ২৫ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেলফি ক্যামেরা দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও করা যাবে।

ফোনটিতে ৩ হাজার ৭৫০ মিলিঅ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। সাথে ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। এতে টাইপ-সি ক্যাবল ব্যবহার করা হয়েছে। রয়েছে ৩.৫ এমএম হেডফোন জ্যাক। এতে অ‍্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ৯.০ পাই ব্যবহার করা হয়েছে।

বাজারে ফোনটি নীল, লাল, সাদা এবং কালো রঙে পাওয়া যাচ্ছে। চীনে এটির মূল্য ধরা হয়েছে ৩ হাজার ৩৯৯ ইউয়ান ( প্রায় ৪২ হাজার ৩০০ টাকা)।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

One thought on “হুয়াওয়ে নোভা ৪ঃ ৪৮ মেগাপিক্সেল থ্রিপল রিয়ার ক্যামেরা

Leave a Reply

Your email address will not be published.