স্যামসাং এ৯ প্রো (২০১৯) উন্মোচিত

দক্ষিণ কোরিয়াতে উন্মোচিত হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৯ প্রো (২০১৯)। এতে থাকছে ইনফিনিটি-ও ডিসপ্লে, থ্রিপল রিয়ার ক্যামেরা, ৬ জিবি র‍্যাম এবং স্ন্যাপড্রাগণ ৭১০ প্রসেসর। 

ডিসপ্লেঃ

এতে ব্যবহার করা হয়েছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। এর রেজুলেশন ২৩৪০*১০৮০ পিক্সেল এবং রেশিও ১৯ঃ৫ঃ৯। এতে নেই কোনো নচ। এর বদলে এতে ব্যবহার করা হয়েছে ইনফিনিটি-ও ডিসপ্লে।

চিপসেটঃ

ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগণ ৭১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে জিপিইউ হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যাড্রিনো ৬১৬।

র‍্যাম ও স্টোরেজঃ

ফোনটিতে ৬ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে এবং ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। বাজারে এটি একটি সংস্করণ আনা হয়েছে।

ক্যামেরাঃ 

এর পেছনে রয়েছে থ্রিপল ক্যামেরা সেটআপ। এটির মূল ক্যামেরা ২৪ মেগাপিক্সেলের অ্যাপার্চার এফ/১.৭ আর অন্য দুটি হলো ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স ও ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সেলফি তোলার জন্য রয়েছে ২৪ মেগাপিক্সেলের অ্যাপার্চার এফ/২.০ ক্যামেরা।

ব্যাটারি ও ওএসঃ 

এতে ৩ হাজার ৪০০ মিলিঅ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। ডিভাইসটিতে অ‍্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে। পরে এতে অ‍্যান্ড্রয়েড ৯ পাই আপডেট আসবে।

রঙ ও দামঃ

এটি নীল, গ্রে এবং সবুজ রঙে বাজারে পাওয়া যাবে। বিশ্ব বাজারে এর মূল্য ধরা হয়েছে ৫৩৩ মার্কিন ডলার ( প্রায় ৪৫ হাজার টাকা)।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.