হুয়াওয়ে’র ফোল্ডেবল ফোন আসছে ২৪ ফেব্রুয়ারী

বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ২৪ ফেব্রুয়ারী উন্মোচিত হবে হুয়াওয়ের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন। এতে ফোল্ডেবল স্ক্রিন, ৫জি প্রযুক্তি এবং হাইসিলিকন কিরিন ৯৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। 

হুয়াওয়ে একটি টুইটার পোস্টের মাধ্যমে উন্মোচনের তথ্যটি জানিয়েছে।

এটির উন্মোচন অনুষ্ঠান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের পর্দা উঠার আগেই হবে। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২৫ ফেব্রুয়ারী থেকে শুরু হবে। এখানে উন্মোচিত হবে অনেক স্মার্টফোন এবং দেখা পাওয়া যাবে অনেক ভবিষ্যৎ প্রযুক্তির।

ছবিঃ হুয়াওয়ের ফোল্ডেবল ফোন

হুয়াওয়ের ফোল্ডেবল ফোনের ফাঁস হওয়া রেন্ডার ছবি থেকে দেখা যায়, এতে পাঞ্চ-হোল এডজ-টু-এডজ স্ক্রিন ব্যবহার করা হয়েছে সেখানেই রয়েছে সেলফি ক্যামেরা। ফোল্ডেবল করলে এটি দেখতে ইংরেজি অক্ষর ভি র মতো দেখায়। এর মানে এটি মাঝখান থেকে ফোল্ড করবে।

ফোল্ডেবল অবস্থায় এটি ৫ ইঞ্চি স্মার্টফোনের মতো দেখাবে আর পুরো ডিভাইসটি ৮ ইঞ্চির। এর মানে এক দামে স্মার্টফোন আর ট্যাব দুটোই পাচ্ছেন। এতে ৫জি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে ফলে ব্যবহারকারীরা ৫জি ব্যবহারের স্বাদ পাবে। এছাড়া এতে হুয়াওয়ের নিজস্ব হাইসিলিকন কিরিন ৯৮০ চিপসেট ব্যবহার করা হয়েছে।

এখন অপেক্ষা করতে হবে উন্মোচনের দিন পর্যন্ত। এরপরই জানা যাবে ডিভাইসটি নিয়ে বিস্তারিত তথ্য। আর তা সবার আগে জানতে অবশ্যই আমাদের সাথে থাকতে হবে।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

One thought on “হুয়াওয়ে’র ফোল্ডেবল ফোন আসছে ২৪ ফেব্রুয়ারী

  • ফেব্রুয়ারী 8, 2019 at 8:44 অপরাহ্ন
    Permalink

    দাম কত হবে

    Reply

আপনার মতামত ...