২০ ফেব্রুয়ারী আসছে শাওমি মি ৯

চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি ২০ ফেব্রুয়ারী উন্মোচন করতে যাচ্ছে তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন শাওমি মি ৯। চীনের একটি ইভেন্টের মাধ্যমে তা উন্মোচন করা হবে। 

টেকপ্রেমিদের জন্য ২০ ফেব্রুয়ারী হবে অন্যতম একটি বিশেষ দিন। কারণ ঐ দিনেই স্যামসাং গ্যালাক্সি এস১০ সিরিজে তিনটি স্মার্টফোন উন্মোচিত হবে আবার সাথে শাওমির মি ৯। দুই প্রতিষ্ঠানের মাঝে হবে তীব্র প্রতিদ্বন্দ্বিতা।

আরো পড়ুনঃ নোট ৭ বিকেছে ১০ লাখ!

তবে এই প্রতিযোগিতা শুরুর আগেই শাওমির কর্মকর্তারা দাবি করেছে শাওমি মি ৯ পারফরমেন্সের দিক দিয়ে স্যামসাং গ্যালাক্সি এস১০ সিরিজেরথেকে বেশি শক্তিশালী হবে।

শাওমি মি ৯ কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগণ ৮৫৫ ব্যবহার করা হয়েছে। এতে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করা হয়েছে।

ফোনটির পেছনে থাকবে ৪৮+১২ মেগাপিক্সেল ও থ্রিডি লেন্সের থ্রিপল ক্যামেরা সেটআপ। সেলফি তোলার জন্য এতে রয়েছে ২৪ মেগাপিক্সেলের ক্যামেরা।

শাওমি মি ৯ দুটি সংস্করণে পাওয়া যাবে। ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ডিভাইসটিতে ৩ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে ২৭ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করবে। এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৯ পাই।

আরো পড়ুনঃ ল্যাপটপ ঠাণ্ডা রাখার সেরা ৫টি উপায়!

এখন অপেক্ষা ২০ ফেব্রুয়ারী অনেক চমকের দেখা পাবে প্রযুক্তিপ্রেমিরা। আর এই সব চমকের খবর জানতে অব্যশই চোখ রাখতে হবে টেকমাস্টার ব্লগের পাতায়।

তথ্যঃ গিজমোচায়না 

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...