সুপার নাইট মোড ক্যামেরায় অপ্পো এফ১১ প্রো

চাইনীজ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপ্পো উন্মোচন করতে যাচ্ছে অপ্পো এফ১১ প্রো। ফোনটিতে থাকছে ৪৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং সুপার নাইট মোড। 

সম্প্রতি টুইটারে অপ্পো একটি ভিডিও টিজার প্রকাশ করে। টিজারে জানানো হয়েছে, ফোনটির পেছনে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর সম্পর্কে জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে, এতে স্যামসাং জিএম১ অথবা সনি আইএমএক্স৫৮৬ ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে।

ফোনটির পেছনে ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা গেছে। অন্যটি ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেলফি তোলার জন্য ফোনটিতে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে পপআপ সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

টিজারে আরো বলা হয়েছে, কম আলোতে ভালো ছবি তোলার জন্য এতে সুপার নাইট মোড থাকছে। এর ফলে কম আলোতে অনেক সুন্দর ছবি তোলা যাবে। এছাড়া এতে এআই ব্যবহার করা হয়েছে ফলে ছবির মান হবে আরো বেশি উন্নত।

ইউটিউবে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, এটি দেখতে প্রায়ই ভিভো নেক্স এর মতো। ফোনটির পেছনে ডুয়েল ক্যামেরার নিচেই রয়েছে এলইডি ফ্ল্যাশ এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনটির ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। কবে উন্মোচিত হবে তাও জানানো হয়নি। এখন শুধু অপেক্ষা।

 

তথ্যঃ জিএসএমএরিনা 

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...