উন্নত ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট এ মি ৯!

২০ ফেব্রুয়ারী উন্মোচিত হচ্ছে শাওমি মি ৯, ফোনটিতে অধিক উন্নত মানের আধুনিক প্রযুক্তির দেখা পাওয়া যাবে। এতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্রসেসর, উন্নত মানের ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

শাওমি মি ৮ এক্সপ্লোরার এডিশনের মাধ্যমে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি ব্যবহার করা শুরু করে। তাই আমরা আশা করতে পারি শাওমি মি ৯ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বাজারে থাকা অন্যান্য ডিভাইসের থেকে উন্নত মানের হবে।

ছবিতে দেখা যাচ্ছে এতে ছোট বৃত্তাকার সেন্সর এবং তা ডিসপ্লের নিচে ৩য় অংশে অবস্থিত। এটি ক্যামেরার মতো কাজ করে। আঙ্গুল ডিসপ্লের উপর রাখলে তা স্ক্যান করে আঙ্গুলের ছাপের সাথে মিলিয়ে ফোন আনলক হয়।

শাওমি মি ৯ এর ৫μm পিক্সেল সাইজের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করা হয়েছে। এর সেন্সর বড় হওয়ায় এটি দ্রুত গতিতে কাজ করবে।

আরো পড়ুনঃ মি ৯ ‘র দাম কত?

শাওমির প্রেসিডেন্ট বিন লিন এটি নিয়ে ব্যাখা দিয়েছেন। তার ব্যাখাটি হলোঃ

১। শাওমি মি ৯ এর আনলক স্পিড ২৫% বেশি। যা কিনা বাজারে থাকা অন্যান্য ফোন থেকে দ্রুত গতির।

২। শুষ্ক আঙ্গুল বা খুব ঠান্ডা তাপমাত্রার মত বিশেষ পরিস্থিতির জন্য অপ্টিমাইজ করা। এর ফলে ফোনটি আনলক করতে কোনো সমস্যা হবে না।

৩। নাইট মোড- এটির স্বয়ংক্রিয়ভাবে ডিসপ্লের ব্রাইটনেস ঠিক করবে। এর ফলে চোখের জন্য তা হবে অনেক উপকারি তেমনি ফোন দীর্ঘক্ষণ ব্যবহার করা যাবে।

৪। ফোনটির স্ক্যানার সাইজ বড় হওয়ায় সহজেই ফোনটি আনলক করা যাবে। মেটাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মতো অনুভব হবে।

এই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করার ফলে ফোনটির মূল্য ২২ ডলার বেড়ে গেছে।

এখন অপেক্ষা ২০ ফেব্রুয়ারীর, অনেক নতুন প্রজুক্তির দেখা মিলবে। হ্যা ভুলে গেলে চলবে না ওই দিনই স্যামসাং গ্যালাক্সি এস১০ উন্মোচিত হবে।

চোখ রাখুন টেকমাস্টার ব্লগের পাতায়।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.