শাওমি মি ৯ ক্যামেরা কেমন হবে?

২০ ফেব্রুয়ারী উন্মোচিত হতে যাচ্ছে বছরের সেরা আলোচিত স্মার্টফোন শাওমি মি ৯। ইতিমধ্যেই আমরা ফোনটির সম্পর্কে অনেক তথ্য জেনে গেছি। এইবার জেনে নেওয়া যাক ফোনটির ক্যামেরার ছবি তোলার ক্ষমতা সম্পর্কে।

শাওমি সামাজিক যোগাযোগ মাধ্যমে মি ৯ নিয়ে অনেক প্রচারণা চালাচ্ছে। এর জন্য ফোনটির অনেক তথ্য ক্রেতাদের মাঝে উপস্থাপণ করেছে। শাওমি মি ৯ দিয়ে তোলা ছবিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

শাওমি জানিয়েছে, ফোনটির রিয়ার ক্যামেরার উপর একটি বিশেষ কাঁচ ব্যবহার করা হয়েছে। এর ফলে এটিতে স্ক্র্যাচ পড়বে না। ফোনটির ক্যামেরায় বিশেষ লেজার অটোফোকাস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এর অটোফোকাশ প্রযুক্তি পিডিএফ এবং সিডিএফ এর মিশ্রণে কাজ করবে।

আরো পড়ুনঃ মি ৯ ‘র দাম কত?

ফোনটিতে থ্রিপল রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৪৮ (প্রাইমারি সেন্সর), ১৬ (ওয়াইড এঙ্গেল লেন্স) ও ১২ (টেলিফটো লেন্স) মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ফোনটির ৪৮ মেগাপিক্সেলের সেন্সরে থাকছে ৪ ইন ১ সুপার পিক্সেল প্রযুক্তি। এর ফলে কম আলোর মধ্যে ছবি তোলার সময় এতে বেশি আলো ধরবে। পিক্সেলের আকার ৪ গুণ বেশি হওয়ার ফলে কম আলোতেও ফোনটির ক্যামেরা দিয়ে অনেক সুন্দর ছবি তোলা যাবে। এর পিক্সেল সাইজ ০.৮ মাইক্রন এবং অ্যাপারচার এফ/১.৭৫।

ফোনটিতে ১৬ মেগাপিক্সেলের ১১৭ ডিগ্রি ওয়াইড এঙ্গেল লেন্স ব্যবহার করা হয়েছে। মাত্র ৪ সে.মি। দূর থেকে এটি ব্যবহার করে মাইক্রো ফটোগ্রাফি করা যাবে। শাওমি এতে ওয়াইড লেন্সের ডিসটরশার্ন কমানোর জন্য বিশেষ অ্যালগোরিদম ব্যবহার করেছে। এর পিক্সেল সাইজ ১.০ মাইক্রন এবং অ্যাপারচার এফ/২.২।

ফোনটির ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্সে থাকছে ২X অপ্টিক্যাল জুম। সেলফি তোলার জন্য ফোনটিতে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

শাওমি মি ৯ কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগণ ৮৫৫ ব্যবহার করা হয়েছে। এতে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করা হয়েছে।

ডিভাইসটিতে ৩ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে ২৭ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করবে। এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৯ পাই।

তথ্যঃ গ্যাজেট ৩৬০

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...