যা থাকছে হুয়াওয়ে পি৩০ সিরিজে!

দুই সপ্তাহ পরেই উন্মোচন হতে যাচ্ছে বহুল আকাঙ্ক্ষিত হুয়াওয়ে পি৩০, পি৩০ প্রো বং পি৩০ লাইট। তবে ফোনগুলো উন্মোচনের আগেই ফাঁস হয়ে গেছে সকল তথ্য ও রেন্ডার ছবি।

সম্প্রতি ফোনগুলো নিয়ে ইন্দোনেশিয়া এবং তাইওয়ান থেকে কিছু ডকুমেন্ট ফাঁস হয়েছে। বিশেষ করে পি৩০ এবং পি৩০ প্রো ফোনের তথ্য ফাঁস হয়েছে।

ফাঁস হওয়া তথ্য থেকে নিশ্চিত হওয়া গেছে, হুয়াওয়ে পি৩০ তে ৬/৮ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে। ইন্টারনাল স্টোরেজ থাকবে ১২৮ জিবি। এটি মেমরি কার্ড দিয়ে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এর কোড নাম ইএলই-এল২৯।

হুয়াওয়ে পি৩০ প্রো তে ৮ জিবি র‍্যাম এবং ১২৮/২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হবে। এটিও মেমরি কার্ড ব্যবহার করে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এর কোড নাম ভিওজি-এল২৯।

এছাড়া হুয়াওয়ে পি৩০ লাইটে কোড নাম এমএআর-এলএক্স২।

ফোনগুলোতে থাকছে না ৫জি প্রযুক্তি। হুয়াওয়ে জানিয়েছে, পি৩০ প্রো এর ক্যামেরাতে পেরিস্কোপ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এর ফলে সুন্দর ফকফকা ছবি তোলা যাবে। ফোনগুলোতে ওয়াটার ড্রপ ডিসপ্লে নচ ব্যবহার করা হয়েছে। ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হবে।

তথ্যঃ গিজ চায়না 

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...