সিনেমাটিক স্ক্রিনে স্যামসাং গ্যালাক্সি এ৭০

স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের ফোনে প্রথমবারের মতো সিনেমাটিক স্ক্রিনে আসছে স্যামসাং গ্যালাক্সি এ৭০। ফোনটিতে ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, এর রেশিও ২০ঃ৯। এতে ইনফিনিটি-উ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, এর মধ্যে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

সেলফি ক্যামেরার মতো ফোনটির পেছনেও ৩২ (অ্যাপার্চার এফ/১.৭) মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। আরো দুটি ক্যামেরা রয়েছে, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল লেন্স আর অন্যটি ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা ব্যবহার করা হবে।

আরো পড়ুনঃ স্যামসাং গ্যালাক্সি এ৬০ ও এ৭০ ‘র ছবি ও তথ্য ফাঁস

ফোনটিতে থাকছে ৬/৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটিতে আলাদা মেমরি কার্ড স্লট থাকছে।

এতে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হবে। এটি ২৫ ওয়াট ক্ষমতার ফাস্ট ব্যাটারি চার্জিং সুবিধা রয়েছে। এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৯ পাই এবং স্যামসান এর ওয়ান ইউআই।

আরো পড়ুনঃ ২৫ ওয়াট ফাস্ট চার্জিং স্যামসাং গ্যালাক্সি এ৯০!

স্যামসাং গ্যালাক্সি এ৭০ উন্মোচন করা হবে ১০ই এপ্রিল। ঐ দিনই জানা যাবে ফোনটি নিয়ে বিস্তারিত তথ্য এবং দাম।

তথ্যঃ জিএসএমএরিনা 

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...