সুপার চার্জ টার্বোঃ ১৭ মিনিটে ১০০% চার্জ

১০০ ওয়াট সুপার চার্জ টার্বো চার্জিং টেকনোলজি আপনার নিঃস ব্যাটারী কে সম্পূর্ন রিচার্জড করতে সময় নিবে অল্প কয়েক মিনিট, যেই সময়ে আপনি হয়তো নাস্তা করবেন কিংবা চা খাবেন।

দিনকে দিন স্মার্টফোন উৎপাদকরা ফোনকে পাতলা করার প্রতিযোগিতায় নেমেছে সেই তুলনায় কিভাবে ঐ ফোনকে সচল রাখা যায় তার জন্য ব্যাটারী টেকনোলজি আগাচ্ছে শামুকের গতিতে। তাই দ্রুত চার্জিং হতে পারে মনযোগের বিষয়। শাওমির নতুন কর্মকান্ড সেদিকেই আগাচ্ছে

লিলিপুটিং রিপোরর্ট অনুযায়ি, শাওমি প্রেসিডেন্ট লিন বিন গত সো্মবারের এক ভিডিওতে দেখিয়েছেন ১০০ ওয়াটের ফাষ্ট চার্জিং টেকনোলজি, যা সুপার চার্জ টার্বো বলা যায় বলে নিশ্চিত করেছে ফোন রাডার।

যেকোন ভাবে শাওমি ১০০ ওয়াট চার্জিং এর তাপ ম্যানেজ করেছে ব্যাটারীতে, যা প্রয়োজন পড়বে কনজিউমার লেভেলে।

সুপার চার্জ টার্বোঃ ১৭ মিনিটে ১০০% চার্জ

ব্যাটারী কে সম্পূর্ন রিচার্জড করতে সময় নিবে অল্প কয়েক মিনিটhttp://techmasterblog.com/32523source: youtube.com/watch?v=l3tej9pn6sk

Gepostet von TechMasterBlog am Dienstag, 26. März 2019

ভিডিও তে দেখা গেছে মাত্র ১৭ মিনিটে ১০০% চার্জ হয়ে গেছে ড্রেইন হওয়া ব্যাটারিতে।

এর মাঝে অনেকেই নিজের ফোনটিকে ফুল্লি ড্রেইন করেনা যার কারনে ১০ মিনিটেও ১০০% সম্ভব। তাই এখন আর ঘন্টার পর ঘন্টা বসে চার্জ দেবার কথা মাথায় আনতে হবেনা ঃ:)

যদিও এর নেগেটিভ দিক হলো খুব তাড়তাড়ি ব্যাটারির লাইফ সাইকেল শেষ হয়ে যাবে। তবে সেটাও খুন ঘন ঘন নয়। অন্তত নতুন ফোন কেনার আগেতো নয়ই।

শাওমি এই সুপার চার্জ টার্বো টেকনোলজি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে এবং হতে পারে সেটা মি ৯ কিংবা মি মিক্স ৩ ৫জি ‘র সাথেই কম্পেটিবল হবে। যা পরবর্তীতে ট্যাবলেট ও ল্যাপটিপ এর জন্য ও আসা উচিত।

লাকি এফএম

টেক-আসক্ত লাকিএফএম টেকমাষ্টার ব্লগের একজন উপ-প্রতিষ্ঠাতা ও প্রশাসক। পাশাপাশি তথ্য প্রযুক্তি সেবামূলক প্রতিষ্ঠান ধ্রুবক অল রাউন্ডার এ কাজ করছেন। যোগাযোগঃ ফেসবুক টুইটার গুগল প্লাস ইমেইল

Leave a Reply

Your email address will not be published.