১০ এপ্রিল আসছে অপ্পো রেনো

১০ এপ্রিল উন্মোচিত হতে যাচ্ছে অপ্পো রেনো সিরিজের প্রথম ফোন, এর নাম অপ্পো রেনো। ফোনটি নিয়ে অনেক তথ্য, ছবি ইন্টারনেট দুনিয়াতে ফাঁস হয়েছে।

অপ্পো রেনো ফোনটি দুটি ভেরিয়েন্টে বাজারে আসবে একটি স্ন্যাপড্রাগণ ৭১০ প্রসেসরে, অন্যটি স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্রসেসরে।

সম্প্রতি অপ্পোর ভাইস প্রেসিডেন্ট চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে, অপ্পো রেনোর ক্যামেরা দিয়ে তোলা কিছু ছবি শেয়ার করেছেন। ছবিগুলো খুবই সুন্দর, কালারও খুব ভালো।

অপ্পো রেনো স্ন্যাপড্রাগণ ৭১০ প্রসেসরের ফোনটিতে থাকবে ডুয়েল রিয়ার ক্যামেরা, ৪৮ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর ব্যবহার করা হবে। সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের পপআপ সেলফি ক্যামেরা।

এতে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ২৩৪০*১০৮০ পিক্সেল। এটি একটি ফুল ভিউ ডিসপ্লের ফোন। ব্যবহারকারীর তথ্যের সুরক্ষার জন্য আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে।

এতে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টে বাজারে আসবে। এতে থাকছে স্ন্যাপড্রাগণ ৭১০ প্রসেসর।

ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৯ পাই এবং কালারওএস ৬.০। এতে ৩,৬৮০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে সাথে থাকছে অপ্পোর ফাস্ট চার্জিং ভিওওসি ৩.০।

অপ্পো রেনো ফোনটি ১০ এপ্রিল উন্মোচিত হবে। ফোনটির দাম কত হবে তা এখনো জানা যায়নি।

সূত্রঃ গিজমো চায়না

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...