মিড বাজেটে লেনোভো কে৬ এনজয়

উন্মোচিত হয়েছে লেনোভোর মিড বাজেটের স্মার্টফোন লেনোভো কে৬ এনজয়। এটি দেখতে প্রায়ই লেনোভো জেড৫এস এর মতো। তো চলুন জেনে নেওয়া যাক আকর্ষণীয় ডিজাইনের লেনোভো কে৬ এনজয় এর পুরো স্পেসিফিকেশন।

ডিসপ্লেঃ

৬.২২ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ৭২০*১৫২০ পিক্সেল এবং রেশিও ১৯ঃ৯। স্ক্রিন থেকে বডি রেশিও ৮২.৩%।

চিপসেটঃ

ফোনটিতে মিডিয়াটেক হেলিও পি২২ চিপসেট ব্যবহার করা হয়েছে। এর সিপিউ অক্টাকোর ২.০ গিগাহার্জ করটেক্স-এ৫৩ এবং জিপিউ পাওয়ারভিআর জিই৮৩২০।

র‍্যাম ও স্টোরেজঃ

ফোনটিতে ৪ জিবি র‍্যাম এবং ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। মেমরি কার্ড ব্যবহারের সিম ২ স্লট ব্যবহার করতে হবে।

ক্যামেরাঃ

ফোনটির পেছনে থ্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। মূল ক্যামেরাটি ১২ মেগাপিক্সেলের আর অন্য দুটি হলো ৮ মেগাপিক্সেলের টেলিফটো এবং ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা। এটি দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ড করা যাবে।

সেলফি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। সেলফি ক্যামেরা দিয়েও ১০৮০ পিক্সেলে ভিডিও করা যাবে।

ব্যাটারি ও ওএসঃ

এতে ৩ হাজার ৩০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যাটারি দ্রুত গতিতে চার্জ করার জন্য রয়েছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি।

এর অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৯ পাই ব্যবহার করা হয়েছে।

অন্যান্যঃ

ব্যবহারকারীর তথ্যের সুরক্ষার জন্য ফোনটির পেছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে রয়েছে হেডফোন জ্যাক।

রঙ ও দামঃ

বাজারে এটি নীল ও কালো রঙে পাওয়া যাবে।

লেনোভো কে৬ এনজয় এর মূল্য ধরা হয়েছে ১,৩৯৮ ইউয়ান (১৭,৫৫২ টাকা)।

দেশের বাজারে ফোনটি কবে আসবে তা এখনো জানা যায়নি।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.