হুয়াওয়ে’র ৪০ওয়াট সুপারচার্জ পাওয়ার ব্যাংক

হুয়াওয়ের ৪০ ওয়াট ক্ষমতার সুপারচার্জ পাওয়ার ব্যাংক বাজারে আসছে ১১ এপ্রিল থেকে। এই পাওয়ার ব্যাংকটি হুয়াওয়ে পি৩০ সিরিজের সাথেই উন্মোচিত হয়েছে। এই পাওয়ার ব্যাংকটি খুবই দ্রুত চার্জ করা সম্ভব এবং সাথে থাকছে অনেক আধুনিক ফিচার।

হুয়াওয়ের সুপারচার্জ পাওয়ার ব্যাংকটির উন্মোচন আগে হলেও প্রতিষ্ঠানটি জানায়নি এটি কবে থেকে বাজারে আসবে। চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে প্রতিষ্ঠানটির হ্যান্ডসেট ব্যবসার ভাইস প্রেসিডেন্ট ব্রুস লি জানিয়েছে, হুয়াওয়ের আধুনিক ও দ্রুতগতির চার্জিং প্রযুক্তির পাওয়ার ব্যাংকটি ১১ এপ্রিল থেকে বাজারে পাওয়া যাবে।

১২ হাজার মিলিঅ্যাম্পিয়ারের এই পাওয়ার ব্যাংকটিতে দ্রুত গতিতে চার্জ দেওয়ার প্রযুক্তি ব্যবহার করা হয়েছে ফলে এটি চার্জ দিতে মাত্র ২ ঘণ্টা ১৪ মিনিট লাগবে। ১০ ওয়ার্ট দিয়ে চার্জ হতে লাগতো ৫ ঘণ্টা ২৫ মিনিট।

পাওয়ার ব্যাংকটিতে ২টি ইউএসবি পোর্ট রয়েছে। এর মধ্যে একটি হলো ইউএসবি-এ আর অন্যটি হলো ইউএসবি টাইপ সি।

আরো পড়ুনঃ আকর্ষণীয় ফিচারে হুয়াওয়ে পি৩০

এই পাওয়ার ব্যাংক দিয়ে শুধু স্মার্টফোন নয়, অন্যান্য আরো ডিভাইসও চার্জ করা যাবে। ল্যাপটপ দ্রুত গতিতে চার্জ করতে পারবেন।

পাওয়ার ব্যাংকটি দিয়ে হুয়াওয়ের পি৩০ প্রো ৪ হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ৭০% চার্জ দিতে সময় লাগবে মাত্র ৩০ মিনিট। এটি দিয়ে অন্যান্য ডিভাইসও চার্জ করা যাবে।

এতে থাকছে ৪টি এলইডি চার্জ ইন্ডিকেটর এবং একটি বাটন চার্জ কত শতাংশ হয়েছে তা দেখার জন্য। এর ওজন ২২৭ গ্রাম।

বাজারের হুয়াওয়ের এই পাওয়ার ব্যাংকটি সাদা ও নীল রঙে পাওয়া যাবে। এর মূল্য ধরা হয়েছে ৭৪৯ ইউয়ান (৯,৪১৭ টাকা)।

দেশের বাজারে পাওয়ার ব্যাংকটি কবে আসবে তা এখনো জানানো হয়নি।

তথ্যঃ গিজমো চায়না

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...