বুধবার আসছে স্যামসাং গ্যালাক্সি এ৬০/এ৭০

১০ এপ্রিল গ্লোবালি উন্মোচিত হবে স্যামসাং গ্যালাক্সি এ৬০ এ৭০। এই বিষয়ে দুটি টিজার প্রকাশ করেছে স্যামসাং। তবে টিজারে ডিভাইসের নাম উল্লেখ করা হয়নি। তবে এর আগে ফাঁস হওয়া তথ্য থেকে নিশ্চিত হওয়া গেছে ডিভাইস দুটি গ্যালাক্সি এ৬০ ও এ৭০।

স্যামসাং গ্যালাক্সি এ৭০ এর স্পেসিফিকেশনঃ

এতে থাকছে ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ফুল এইচডি প্লাস ইনফিনিটি-উ নচ ডিসপ্লে। এর রেজুলেশন ১০৮০*২৪০০ পিক্সেল। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে।

এতে স্ন্যাপড্রাগণ ৬৭০ চিপসেট ব্যাবহার করা হয়েছে। ফোনটিতে ৬/৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে।

ফোনটির পেছনে থাকবে থ্রিপল ক্যামেরা। মূল ক্যামেরাটি ৩২ মেগাপিক্সেলের আর অন্য দুটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল এবং ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ব্যবহার করা হয়েছে।

এতে থাকবে ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এতে ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং থাকছে। বাজারে ফোনটি কালো, নীল, কমলা এবং সাদা রঙে আসবে।

স্যামসাং গ্যালাক্সি এ৭০ এর মূল্য ধরা হয়েছেঃ

  • ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ- ২,৯৯৯ ইউয়ান (৩৭,৫৭২ টাকা)
  • ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ- ৩,২৯৯ ইউয়ান (৪১,৩৩০ টাকা)
স্যামসাং গ্যালাক্সি এ৬০ এর স্পেসিফিকেশনঃ

ফোনটি নিয়ে টেন্নাতে প্রকাশিত তথ্য, ৬.৩ ইঞ্চি অ্যামোলেড ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল। এর পেছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। ফোনটির পেছনে রয়েছে ১৬, ৮ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। সেলফি তোলার জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। এটি বাজারে আসবে কালো, নীল ও কমলা রঙে।

তথ্যঃ গিজমো চায়না

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...