মিড বাজেটে অনার ৮এ প্রো

রাশিয়াতে উন্মোচিত হয়েছে হুয়াওয়ের সাব ব্র্যান্ড অনার এর মিড বাজেটের ফোন অনার ৮এ প্রো। তো চলুন জেনে নেওয়া যাক, অনার ৮এ প্রো এর পুরো স্পেসিফিকেশন এবং মূল্য।

ডিসপ্লেঃ

এতে থাকছে ৬.০৯ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। এর রেজুলেশন ৭২০*১৫৬০ পিক্সেল এবং রেশিও ১৯.৫ঃ৯। স্ক্রিন থেকে বডির রেশিও ৭৯.২%।

চিপসেটঃ

এতে অক্টাকোর মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর জিপিউ পাওয়ারভিআর জিই৮৩২০।

র‍্যাম ও স্টোরেজঃ

ফোনটিতে ৩ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। মেমরি কার্ড ব্যবহারের জন্য আলাদা স্লট রয়েছে।

ক্যামেরাঃ

ফোনটির পেছনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে, এর অ্যাপার্চার এফ/১.৮। সাথে রয়েছে এলইডি ফ্ল্যাশ। এর ক্যামেরা দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ড করা যাবে।

সেলফি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা, এর অ্যাপার্চার এফ/২.০। সামনের ক্যামেরা দিয়েও ১০৮০ পিক্সেলে ভিডিও করা যাবে।

ব্যাটারি ও ওএসঃ

এতে ৩,০২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফাস্ট চার্জিং নেই।

এর অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৯ পাই এবং ইএমইউআই ৯ ব্যবহার করা হয়েছে।

অন্যান্যঃ

ব্যবহারকারীর তথ্যের সুরক্ষার জন্য ফোনটির পেছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এতে হেডফোন জ্যাক এবং রেডিও রয়েছে। মাইক্রো ইএসবি ২.০ ব্যবহার করা হয়েছে।

রঙ ও দামঃ

ফোনটি বাজারে কালো ও নীল রঙে পাওয়া যাবে।

অনার ৮এ প্রো এর মূল্য ধরা হয়েছে ২০০ ইউরো (১৯,১৩৮ টাকা)।


দেশের বাজারে এটি কবে আসবে তা এখনো জানা যায়নি, তবে দেশের বাজারে এটির মূল্য ১৯ হাজার হলে মনে হয় না ক্রেতাদের কাছে সাড়া ফেলতে পারবে।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.