মটো জেড৪’র তথ্য ফাঁস!

মটোরোলা বাজারে নিয়ে আসতে যাচ্ছে নতুন স্মার্টফোন, এর মডেল মটো জেড৪। এতে থাকছে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা, স্ন্যাপড্রাগণ ৬৭৫ চিপসেট, ৫জি সমর্থিত।

মটো জেড৪ ফোনটিতে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি ওলেড ডিসপ্লে ব্যবহার করা হবে। ব্যবহারকারীর তথ্যের সুরক্ষার জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

এতে স্ন্যাপড্রাগণ ৬৭৫ চিপসেট ব্যবহার করা হবে। এর র‍্যাম ৪/৬ জিবি এবং ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হবে। এতে থাকছে ৫জি সুবিধার, ৫জি ব্যবহারের জন্য এতে ৫জি মড ব্যবহার করা হবে।

ফোনটির পেছনে ৪৮ মেগাপিক্সেলের নাইট ভিশন মোড ক্যামেরা ব্যবহার করা হবে। পেছনে একটি মাত্র ক্যামেরায় থাকছে। ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরাটি মূলত কোয়াড পিক্সেল টেকনোলোজির, যা ৪ পিক্সেলকে ১টি বড় পিক্সেলে পরিণত করবে এবং ১২ মেগাপিক্সেলের ছবি প্রদান করবে। সেলফি তোলার জন্য ২৫ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে।

এতে ৩ হাজার ৬০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হবে। দ্রুত গতিতে ফোন চার্জ দেওয়ার জন্য রয়েছে টার্ভচার্জ ফাস্ট প্রযুক্তি। এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৯ পাই।

মটো জেড৪ কবে উন্মোচন করা হবে এবং মূল্য কত হবে তা এখনো জানা যায়নি।

তথ্যঃ গিজ চায়না

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...