সিরি তে যুক্ত হচ্ছে স্পটিফাই

এন্ড্রয়েড ও আই.ও.এস উভয় প্ল্যাটফর্ম এ ২৫ লখ্যধিক ব্যাবহারকারীর গান শোনার অন্যতম জনপ্রিয় মাধ্যম স্পটিফাই।  সম্প্রতি আই.ও.এস ১৩ বেটা তে নানান প্রকার নতুন ফিচার যুক্ত হতে দেখা যাচ্ছে। যার মধ্যে সিরির মাধ্যমে স্পটিফাই এ গান শোনা অন্যতম আলোচিত একটি ফিচার

আই.ও.এস এর বেটা ভার্সন ১৩.১ এ ফিচারটি ব্যাবহার করতে শুধু সিরি কমান্ড লিস্ট এ স্পটিফাই অ্যাাপটি সংযুক্ত করতে হবে, ফলে গান প্লে করার জন্য এপল মিউজিক এর পরিবর্তে ব্যবহৃত হবে স্পটিফাই।

 

আইফোন ইউজারদের প্রতিনিয়ত ব্যবহৃত এসিস্ট্যান্ট সিরি। দিক নির্দেশনা, কোনো অ্যাাপ চালু করা থেকে শুরু করে গান শোনা সকল ধরণের কাজ করে থাকে সিরি। কিন্তু গান শোনার ক্ষেত্রে সিরি শুধু অ্যাপল মিউজিকই ব্যাবহার করতে পারতো।  ফলে স্পটিফাই প্রেমিকরা সিরির সুবিধা থেকে বঞ্চিত হতো।

এখন হেই সিরি বলে যেকোনো গান, প্লেলিস্ট অথবা এলবাম প্লে করতে বলতে পারবে স্পটিফাই থেকে। এপল ও সিরির এমন চুক্তির গুজব শোনা যাচ্ছিল অনেক দিন থেকেই, অবশেষে আত্মপ্রকাশ ঘটলো ফিচারটির।

যদিও বঞ্চিত থাকছে এপল ওয়াচ। কারণ এপল ওয়াচ এ স্পটিফাই অ্যাাপটি ইন্সটল করা নেই। ফিচারটি থাকছে না হোম প্যাডেও। কিন্তু এই অপশনটি কাজ করবে এপল এয়ারপড এর সাথে।

অতএব, একটি গান শোনা/পরিবর্তন করার জন্য এখন আর বার বার ফোন আনলক করার ঝামেলা নেই। এই আলোচিত নতুন আপডেটের ফলস্বরূপ প্রতিদ্বন্দ্বিতায় পড়তে যাচ্ছে এপল মিউজিক ।

স্পটিফাই বর্তমানে আপডেটটির কার্যকারিতা পরীক্ষা করছে, এ ফিচার সম্পর্কে কোনো প্রকার মন্তব্য তারা বর্তমানে করতে চাচ্ছে না বলে জানা গেছে। আশা করা যাচ্ছে আগামী কয়েক সপ্তাহ এর মধ্যেই ফিচারটি অ্যাপ এ যুক্ত হবে।

এই নতুন আপডেটে আপনার মতামত কি?

Sabbir Hasan

প্রযুক্তি নিয়ে অত্যন্ত কৌতূহলী। জানতে এবং জানাতে ভালো লাগে, তাই মাঝে মাঝে টুকিটাকি এই অনভিজ্ঞ হাতের লেখালিখি। পড়ালেখার পাশাপাশি আমি একজন গ্রাফিক ডিজাইনার এবং ফ্রন্ট-এন্ড ওয়েব ডেভেলপার।

Leave a Reply

Your email address will not be published.