রেডমি নোট ৭: ৪৮ মেগাপিক্সেল ক্যামেরায়

রেডমি উন্মোচন করলো তাদের প্রথম স্মার্টফোন রেডমি নোট ৭, শাওমি থেকে বেরিয়ে নতুন ব্র্যান্ডের তকমা পাওয়া রেডমি। চমক হিসেবে এতে ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। সাশ্রয়ী দামে অনেক চমক নিয়ে হাজির হয়েছে ব্র্যান্ডটি। 

ডিভাইসটিতে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজুলেশন ২৩৪০*১০৮০ পিক্সেল এবং রেশিও ১৯.৫ঃ৯। এতে ওয়াটার ড্রপ নচ ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের সুরক্ষার জন্য গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে।

ওয়াই ফাই রাউটার ‘র গতি ডবল করুন সেরা ৭ উপায়ে

Xiaomi Redmi Note 7

ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগণ ৬৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৩, ৪ ও ৬ জিবি র‍্যামের সংস্করণে পাওয়া যাবে। যার ইন্টারনাল স্টোরেজ যথাক্রমে ৩২ জিবি ও ৬৪ জিবি। মাইক্রোএসডি কার্ড দিয়ে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এইবার আসা যাক ফোনটির ক্যামেরা বিভাগে। ফোনটির পেছনে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ। এতে ৪৮ মেগাপিক্সেল এবং ৫ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সাথে ডুয়েল এলইডি ফ্ল্যাশ রয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা।

ছবিঃ রেডমি নোট ৭ এর মেইন ক্যামেরার

এতে ৪ হাজার মিলিঅ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে ফাস্ট চার্জিং ৪ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এতে থাকছে হেডফোন জ্যাক। এতে ইউএসবি টাইপ-সি ক্যাবল দেওয়া হয়েছে।

এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ‍্যান্ড্রয়েড পাই ৯.০ এবং এমআইইউআই ১০।

বাংলা ব্লগ লিখে আয়

রেডমি নোট ৭ এর ৩/৩২ জিবির মূল্য ধরা হয়েছে ৯৯৯ ইউয়ান (প্রায় ১২ হাজার ৩৫০ টাকা), ৪/৬৪ জিবির মূল্য ১ হাজার ১৯৯ ইউয়ান (প্রায় ১৫ হাজার টাকা) এবং ৬/৬৪ জিবির মূল্য ১ হাজার ৩৯৯ ইউয়ান (প্রায় ১৭ হাজার ৩০০ টাকা)।

১৫ জানুয়ারীতে ফোনটি বাজারে আসতে পারে। তবে দেশের বাজারে কবে থেকে পাওয়া যাবে এবং মূল্য কত হবে তা পরেই জানা যাবে।

এক নজরে দেখে নিন রেডমি নোট ৭ এর পুরো স্পেসিফিকেশনঃ 

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। যোগাযোগঃ ফেসবুক টুইটার প্রয়োজনে ইমেইল im.mdirfan07@gmail.com

আপনার মতামত ...