ক্যামেরায় পরিবর্তন আসবে আইফোন ১১ তে!

মার্কিন প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল নতুন বছরে বাজারে নিয়ে আসতে পারে নতুন ৩টি আইফোন। গত বছর বাজারে আসা আইফোন এক্সএস(টেন এস) এবং এক্সআর(টেন আর) তেমন সফল হয়নি। এই বছরও আসবে এই ২টি মডেলের উন্নত সংস্করণ এবং সাথে আইফোন ১১। এইবার নতুন আইফোনগুলোতে আসবে অনেক বিশেষ পরিবর্তণ। 

আইফোন ১১ তে ২ বা ৩টি ক্যামেরা ব্যবহার করা হতে পারে। ১৪ এবং ১০ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হতে পারে। এছাড়া সেলফি তোলার জন্য ১০ মেগাপিক্সেলের ক্যামেরা থাকতে পারে। ছবির মানকে বাড়াতে আইফোনে বিশেষ পরিবর্তণ আসবে।

আইফোন ১১ এবং অন্য একটি মডেলে ওএলইডি ডিসপ্লে ব্যবহার করা হবে। আর আইফোন এক্সআরের উন্নত সংস্করণে থাকবে এলসিডি ডিসপ্লে।

নতুন আইফোনগুলোর ফেস আইডি প্রযুক্তি আরো উন্নত হবে। গত বছর এই ফেস আইডি নিয়ে বিপাকে পড়তে হয়েছিলো অ্যাপলকে। তাই এইবার তা আরো বেশি উন্নত করা হবে।

আইফোন ১১ তে ৫জি প্রযুক্তি ব্যবহার করা হবে। যার ফলে ব্যবহারকারীরা ৫জি নের্টওয়ার্কে আসার পরই ৫জির স্বাদ নিতে পারবে। এছাড়া এতে ওয়াইফাই-সিক্স প্রযুক্তি ব্যবহার করা হবে। যাতে ব্যবহারকারীরা পাবে আরো গতিময় ইন্টারনেট সেবা।


তবে আইফোনের মূল্য তো বেশি থাকবে তা সবারই জানা আছে। নতুন বছরে অবশ্য আইফোন বিক্রয় কম হওয়ায় চীনের বাজারে তাদের ডিভাইসের মূল্য বাধ্য হয়ে কমিয়েছে। এখন দেখার বিষয় প্রতিষ্ঠানটি কি তাদের নতুন ডিভাইসের মূল্য কমিয়ে রাখে কিনা! আর না কমালে আমাদের মতো গরীবদের জন্য তো শাওমি রয়েছে। শাওমি ফোনেও এইসব প্রযুক্তি রয়েছে। শাওমি হলো গরীবের আইফোন😂।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...